Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 9 December 2021

বনগাঁ থেকে পেট্রাপোল পর্যন্ত বৈদ্যুতিকরণের কাজ দেখলেন ডিআরএম

 ‌

DRM-saw-the-work-of-electrification

সমকালীন প্রতিবেদন : বনগাঁ ‌থেকে পেট্রাপোল পর্যন্ত রেললাইনের নতুন বৈদ্যুতিকরণের কাজ শেষ হয়েছে। বৃহস্পতিবার সেই কাজ পরিদর্শনে এলেন পূর্ব রেলের শিয়ালদা ডিভিশনের ম্যানেজার (DRM) এস পি সিং। রেলের বৈদ্যুতিকরণের কাজ ঠিকঠাক হয়েছে কি না, রেলের বিশেষজ্ঞদের নিয়ে সেই কাজ এদিন খতিয়ে দেখেন ‌ডিআরএম। ট্রেন চালু করার আগে এরপরেও রেলের উচ্চ পর্যায়ে আরও একবার পরিদর্শনের কাজ হবে বলে জানান ডিআরএম। 


ইতিমধ্যেই কলকাতা থেকে বনগাঁ, পেট্রাপোল হয়ে বাংলাদেশের বেনাপোল পর্যন্ত পন্যবাহী ট্রেন চলাচল করছে। শিয়ালদা–বনগাঁ রেল শাখার ট্রেনকে পেট্রাপোল সীমান্ত পর্যন্ত বর্ধিত করার উদ্যোগ নিয়েছে ভারতীয় রেল। এব্যাপারে ইতিমধ্যেই রেলের পক্ষ থেকে এই পরিকল্পনার কথা ঘোষনা করা হয়েছে। কিন্তু বনগাঁ স্টেশন থেকে পেট্রাপোল পর্যন্ত অংশ বৈদ্যুতিক ব্যবস্থা ছিল না। এরই পরিপ্রেক্ষিতে বনগাঁ থেকে পেট্রাপোল স্টেশন পর্যন্ত বৈদ্যুতিকরণের কাজ শুরু করা হয়।


ইতিমধ্যেই এই বৈদ্যুতিকরণের কাজ শেষ হয়েছে। তবে তা চালু করার আগে তা খতিয়ে দেখতে এদিন কলকাতা থেকে বিশেষ সেলুনকারে বনগাঁয় পৌঁছান ডিআরএম। এরপর ওই সেলুনকারে করেই বনগাঁ থেকে পেট্রাপোল স্টেশন পর্যন্ত বৈদ্যুতিকরণের কাজ খতিয়ে দেখেন ডিআরএম এস পি সিং। 


পরে তিনি সাংবাদিকদের জানান, 'পেট্রাপোল সীমান্ত ট্রেন চালানোর আগে চিফ অফ রেলওয়ে সেফটি গোটা বিষয়টি খতিয়ে দেখে অনুমতি দেবেন। তারপর ট্রেন চলাচল শুরু হবে। তার আগে আজ বৈদ্যুতিকরণের কাজ কেমন হয়েছে, তা দেখতেই এখানে আসা।'‌





No comments:

Post a Comment