Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 4 December 2021

পথ দুর্ঘটনার বিষয়ে সচেতন করতে 'নো অ্যাক্সিডেণ্ট ডে'‌ পালন

 

Celebrate-No-Accident-Day

শম্পা গুপ্ত : ‌পথ দুর্ঘটনার বিষয়ে সাধারন মানুষকে সচেতন করতে 'নো অ্যাক্সিডেণ্ট ডে'‌ পালন করলো পুরুলিয়া জেলা পুলিশ। রাজ্য সরকারের ঘোষিত 'সেফ ড্রাইভ সেভ লাইফ' কর্মসূচির অঙ্গ হিসেবে ‌শনিবার এই বিষয় নিয়ে বিশেষ কর্মসবচি পালন করা হল। এদিন জেলার প্রতিটি থানায় এই কর্মসূচি পালন করা হয়।

সরকারি নির্দেশ অনুযায়ী ১ ডিসেম্বর এবং ৩১ জানুয়ারী পর্যন্ত রাজ্যের প্রতিটি থানায় 'সেফ ড্রাইভ সেভ লাইফ' কর্মসূচি পালন করতে বলা হয়েছে। সেই নির্দেশ মতো প্রতিটি জেলা তাদের নিজেদের মতো করে এই সংক্রান্ত কর্মসূচির আয়োজন করবে। পুরুলিয়া জেলায় শনিবার বিশেষভাবে নো অ্যাক্সিডেন্ট ডে হিসেবে পালন করা হয়। এদিন জেলার সদর থানার উদ্যোগে শহরের অদূরে মাগুরিয়া গ্রামের কাছে পুলিশের পক্ষ থেকে পথ চলতি মানুষকে পথ দুর্ঘটনার বিষয়ে সচেতন করা হয়। পাশাপাশি, যারা সব রকমের নিয়ম মেনে গাড়ি চালাচ্ছেন, তাঁদের হাতে গোলাপ ফুল এবং লজেন্স তুলে দেওয়া হয়।  


এদিনের কর্মসূচিতে জেলার অতিরিক্ত পুলিশ সুপার পিনাকী দত্ত এবং সদর থানার ভারপ্রাপ্ত আধিকারিক দেবাশীষ ব্যানার্জি সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা উপস্থিত ছিলেন। এব্যাপারে অতিরিক্ত পুলিস সুপার পিনাকী দত্ত জানান, '‌বাইক চালক বা যানচালকেরা যাতে নিরাপদভাবে নিজেদের গন্তব্যস্থানে পৌঁছাতে পারেন, সেইজন্য ট্রাফিক আইন সংক্রান্ত সচেতনতার বার্তা দেওয়া হল। আজ গোটা জেলা জুড়ে এই কর্মসূচি পালন করা হয়।'‌ এদিন নিতুরিয়ার নেতাজী সুভাষ সেতুর কাছে নিতুরিয়া থানার পক্ষ থেকে বাইক চালকদের সচেতন করা হয়। হেলমেটবিহীন চালকদের চকলেট দিয়ে ট্রাফিক আইন মেনে চলার অনুরোধ করা হয়। 




No comments:

Post a Comment