Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 16 December 2021

নির্মীয়মান বারাসত মেডিকেল কলেজের কাজ দেখলেন নির্মল মাঝি

 ‌

Barasat-Medical-College

সৌদীপ ভট্টাচার্য : বৃহস্পতিবার নির্মীয়মান বারাসত মেডিকেল কলেজের কাজের গতি পরিদ‌র্শন করলেন  রোগী কল্যাণ সমিতির বিধানসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান তথা উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মল মাঝি। বারাসত জেলা সদর হাসপাতাল চত্বরে চালু হতে চলেছে বারাসত মেডিকেল কলেজ। তারই নির্মাণের কাজ চলছে জোড় কদমে। 


ডাক্তারি পড়তে আসা ছাত্রছাত্রীরা যাতে উন্নতমানের চিকিৎসা বিজ্ঞান নিয়ে পড়াশোনার সুযোগ পান, তার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যের বেশ কয়েকটি জেলায় মেডিকেল কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়েছিলেন। তারই ফল বারাসতের এই মেডিকেল কলেজ। আগামী শিক্ষাবর্ষেই এই মেডিকেল কলেজে পঠন-পাঠন চালু করার লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে। 


আর সেই লক্ষ্যপূরণের উদ্দেশ্যে কলেজের নির্মীয়মান বিল্ডিংয়ের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার দুপুরে বারাসত হাসপাতালে উপস্থিত হন নির্মল মাঝি। পাশাপাশি স্ট্যান্ডিং কমিটির ২৫ জন সদস্য এ দিন বারাসাত হাসপাতালে উপস্থিত হন। এছাড়া উপস্থিত ছিলেন বারাসতের মুখ্য প্রশাসক সুনীল মুখার্জী, আমডাঙার বিধায়ক রফিকুল ইসলাম, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক তাপস রায়, হাসপাতাল সুপার সুব্রত মন্ডল সহ বিশিষ্টজনেরা। 


২০২২ সালে বারাসত মেডিকেল কলেজে ১০ তলা ওপিডি বিল্ডিং, ৬ তলা অ্যাকাডেমিক বিল্ডিং এবং আরও দুটি ছয়তলা ভবন নির্মিত হবে, যেখানে ছাত্রছাত্রীদের থাকার ব্যবস্থা অর্থাৎ হোস্টেল হিসেবে ব্যবহৃত হবে। এই ব্যবস্থাপনা দ্রুত চালু করার পাশাপাশি আগামীতে নার্সিং কলেজ চালু করার কথা জানালেন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্মল মাঝি।




No comments:

Post a Comment