Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 1 December 2021

বনগাঁয় সেফ ড্রাইভ, সেভ লাইফ নিয়ে দুমাসের কর্মসূচির সূচনা

 

A-two-month-program-on-Safe-Drive-Save-Life-in-Bangaon

সমকালীন প্রতিবেদন : মুখ্যমন্ত্রীর নির্দেশে ফের রাজ্যে 'সেফ ড্রাইভ, সেভ লাইফ' কর্মসূচির সূচনা হল। দুমাস ধরে চলবে এই কর্মসূচি। বুধবার বনগাঁর ত্রিকোণ পার্কে বনগাঁ মহকুমা প্রশাসন এবং বনগাঁ পুলিশ জেলা প্রশাসনের উদ্যোগে এই কর্মসূচির সূচনা হল। উপস্থিত ছিলেন বনগাঁ পুলিশ জেলার সুপার তরুণ হালদার, অতিরিক্ত পুলিশ সুপার সজল বিশ্বাস সহ জেলা পুলিশের বিভিন্ন আধিকারিক, বনগাঁর মহকুমা শাসক প্রেম বিভাস কাঁসারী, পুর প্রশাসক গোপাল শেঠ, আঞ্চলিক পরিবহন দপ্তরের আধিকারিক দেবাশীষ রায় সহ অন্যান্যরা বিশিষ্টজনেরা।


এদিন সকালে বনগাঁর ত্রিকোণ পার্ক থেকে একটি মোটর সাইকেল র‌্যালি বের হয়ে রায় ব্রিজ, মতিগঞ্জ, রাখালদাস সেতু, বাটা মোড়, কোর্ট রোড, স্কুল রোড হয়ে ত্রিকোণ পার্কে শেষ হয়। এরপর ত্রিকোণ পার্কে বিশেষ অনুষ্ঠানের আয়োজন ছিল। সেখানে উপস্থিত প্রশাসনের কর্তাদের বক্তব্যের পাশাপাশি মানুষকে সচেতন করতে একটি পথনাটিকা উপস্থাপন করা হয়। অনুষ্ঠান মঞ্চে থেকেই এদিন কয়েকজন হেলমেটবিহীন মোটর বাইক চালককে আটক করে তাদের বিরুদ্ধে বিশেষ ধারায় মামলা দায়েরের পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে তাদের মাথায় হেলমেটও পরিয়ে দেওয়া হয়।


পুলিশ সুপার তরুণ হালদার বলেন, 'শুধুমাত্র এই ধরনের কর্মসূচি করেই সরকারের উদ্দেশ্য সফল হবে না। মোটর বাইক চালকদের নিজেদেরকে সচেতন হতে হবে। তাহলে সার্থক হবে এ ধরনের কর্মসূচি।' মহকুমা শাসক প্রেম বিভাস কাঁসারী জানান, 'রাজ্য সরকারের উদ্যোগে সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচি পালনের মাধ্যমে রাজ্যে দুর্ঘটনার সংখ্যা অনেকটাই কমেছে। তবুও এখনও একশ্রেণীর যুবক হেলমেটবিহীনভাবে দুরন্ত গতিতে মোটর বাইক চালাচ্ছে। এটা বন্ধ হওয়া প্রয়োজন।' পুর প্রশাসক গোপাল শেঠ বলেন, 'মানুষ যদি নিজে থেকে সচেতন না হয়, তাহলে সরকার কতক্ষণ আইন করে, এইরকম অনুষ্ঠান করে দুর্ঘটনা আটকাবে। তাই মানুষকেই সচেতন হতে হবে।'


আজ থেকে শুরু করে ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত সেফ ড্রাইভ সেভ লাইফ এর উপর নানা কর্মসূচি নেওয়া হয়েছে। বনগাঁ পুলিশ জেলার অন্তর্গত সমস্ত থানাতে আলাদা আলাদাভাবে ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সেখান থেকে চ্যাম্পিয়ন দলগুলিরকে নিয়ে বনগাঁয় চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে। এর পাশাপাশি, প্রতিটি থানা এলাকার গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জেলা পুলিশ সূত্রে জানা গেছে।




No comments:

Post a Comment