Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 18 November 2021

মুখ্যমন্ত্রীর নির্দেশে হাবড়া হাসপাতাল চত্বর দখলমুক্তির প্রক্রিয়া শুরু প্রশাসনের

 ‌

The-process-of-eviction-of-Habra-Hospital-premises-started

সমকালীন প্রতিবেদন : ‌মুখ্যমন্ত্রীর নির্দেশের পর উত্তর ২৪ পরগনার হাবড়া স্টেট জেনারেল হাসপাতাল চত্বর থেকে দখলদারদের উচ্ছেদের প্রক্রিয়া শুরু হল। বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার সহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিরা এলাকা পরিদর্শন করেন। সরকারি ম্যাপ দেখে দখলদারদের চিহ্নিতকরণের কাজ শুরু হয়। সরকারি পদ্ধতি মেনে এরপর ধাপে ধাপে উচ্ছেদের কাজ শুরু হবে বলে জানা গেছে।


বুধবার উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উপস্থিতিতে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে হাবড়ার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক দাবি করেন, হাবরা স্টেট জেনারেল হাসপাতালের জায়গা দখল করে বসবাস করছে বেশ কিছু পরিবার। সরকারি জায়গায় তৈরি করা হয়েছে দলীয় কার্যালয়। বিষয়টি শোনার পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ক্ষোভ প্রকাশ করে বলেন, হাসপাতাল পরিষেবা দেওয়ার জায়গা। করে খাওয়ার জায়গা নয়। সেখানে কোনও দখলদারি বরদাস্ত করা হবে না। অবিলম্বে বিষয়টি খতিয়ে দেখে জেলা প্রশাসনকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।


সেই নির্দেশ অনুসারে বৃহস্পতিবার হাবরা হাসপাতাল চত্বর পরিদর্শনে আসেন বারাসত পুলিশ জেলার সুপার রাজনারায়ন মুখার্জী। সঙ্গে ছিলেন হাবড়া পুরসভার প্রশাসক নারায়ন সাহা, বারাসতের মহকুমা শাসক সোমা সাউ, হাবরা হাসপাতাল সুপার বিবেকানন্দ বিশ্বাস এবং ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের প্রতিনিধিরা। সরকারি ম্যাপ দেখে হাসপাতালের সীমানা নির্ধারণের কাজ শুরু করেন তাঁরা। পরে পুলিশ সুপার রাজনারায়ন মুখার্জী সাংবাদিকদের জানান, 'হাসপাতাল চত্বরে কোথায় কোথায় দখলদাররা রয়েছে, তা চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে। এরপর সরকারি নিয়ম মেনে ধাপে ধাপে দখলমুক্ত করা হবে এই হাসপাতালকে।'‌






No comments:

Post a Comment