Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 18 November 2021

CORONA VACCINE : ভ্যাকসিন না নিলে বন্ধ রেশন, সিদ্ধান্ত সরকারের

 ‌

Ration-off-if-not-vaccinated

দেবাশীষ গোস্বামী : ‌ভ্যাকসিনের সম্পূর্ণ ডোজ না ‌নিলে দেওয়া হবে না রেশন। নিজের রাজ্যের বাসিন্দাদের কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য এই অভিনব সিদ্ধান্ত নিল মধ্যপ্রদেশ সরকার। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ভ্যাকসিন পুরো ডোজ না নিলে বন্ধ করে দেওয়া হবে সেই ব্যক্তির রেশন। সরকারের এই সিদ্ধান্তে এখন নড়েচড়ে বসেছেন সেই রাজ্যের ভ্যাকসিন না নেওয়া মানুষেরা।


চলতি বছরের ১৬ জানুয়ারি থেকে কোভিড-১৯ ভ্যাকসিন শুরু হলেও মধ্যপ্রদেশের বিরাট সংখ্যক মানুষ এই ভ্যাকসিন নিতে অনীহা দেখাচ্ছেন। বিভিন্ন উপায়ে প্রচার করে আশানুরূপ ফল মেলে নি। এমন যদি চলতে থাকে, তাহলে আগামী কয়েক বছরে ১০০ শতাংশ ভ্যাকসিনেশনের লক্ষ্যমাত্রা পূরণ করা সম্ভব হবে না। তাই মধ্যপ্রদেশ সরকার নোটিশ জারী করে প্রত্যেক পিডিএস রেশন দোকানের মালিককে নির্দেশ দিয়েছে যে, ৩১ ডিসেম্বরের পরবর্তীতে কোনও রেশন কার্ড হোল্ডার যদি ভ্যাকসিন সার্টিফিকেট দেখাতে না পারে, তাকে আর যেন রেশন দেওয়া না হয়। 


শুধু তাই নয়, এই নির্দেশে আরও বলা হয়েছে, রেশন দোকানদারকে প্রতি সপ্তাহে একটি কোভিড সংক্রান্ত রিপোর্ট নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে জমা দিতে হবে। মধ্যপ্রদেশের খাদ্য ও অসামরিক সাপ্লাই ডিপার্টমেন্টের প্রিন্সিপাল সেক্রেটারি ফাইয়াজ আহমেদ কিদোয়াই জানিয়েছেন, রাজ্যে ১০০ শতাংশ ভ্যাকসিন দেওয়ার লক্ষ্য নিয়ে এই আদেশ জারি করা হয়েছে। প্রসঙ্গত, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং জানিয়েছেন, গতকাল অর্থাৎ বুধবার থেকে মধ্যপ্রদেশে করোনা সংক্রান্ত সব বিধিনিষেধ তুলে নেওয়া হল। কারণ, করোনা পরিস্থিতি মধ্যপ্রদেশে এখন যথেষ্ট ভালো।‌




No comments:

Post a Comment