Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 23 November 2021

বনগাঁয় ১১ মাসের ‌শিশুর মাথায় আটকে গেল স্টিলের হাঁড়ি

 ‌‌

The-pot-got-stuck-in-the-baby-head

সমকালীন প্রতিবেদন : ১১ মাসের ‌শিশুর মাথায় আটকে গেল হাঁড়ি। চিকিৎসক এবং দমকল বাহিনীর  দীর্ঘক্ষণের যৌথ চেষ্টায় অবশেষে মাথা থেকে হাড়ি বের করা হলো| খেলতে খেলতে হঠাৎ করে এমন অঘটন ঘটে যায়। উত্তর ২৪ পরগনার বনগাঁর কালুপুর বিশ্বাসপাড়া এলাকার এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, এদিন বাড়িতে আপন মনে খেলতে খেলতে হঠাৎ করেই একটি স্টিলের হাঁড়ি ১১ মাস বয়সের ছোট্ট দেবরাজের মাথায় আটকে যায়। বাড়ির লোকেরা প্রথমে বিষয়টি বুঝতে পারেন নি। তারপর তাঁরা লক্ষ্য করেন যে, বাচ্চার মাথায় ওই হাঁড়িটি আটকে আছে। হাঁড়িটি বাচ্চার মাথা থেকে বের করার জন্য বাড়িতেই দীর্ঘক্ষন চেষ্টা চালানো হয়। কিন্তু শেষ পর্যন্ত বাড়ির লোকেরা ব্যর্থ হওয়ায় শিশুটিকে এরপর  বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকেরাও প্রথমে বিষয়টি দেখে হতবাক হয়ে যান। পরিস্থিতি বিবেচনা করে হাসপাতাল থেকে দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। এরপর চিকিৎসক এবং দমকল বাহিনীর যৌথ প্রচেষ্টায় অবশেষে হাঁড়িটির মুখ কেটে শিশুটির মাথা থেকে হাঁড়িটি বের করা হয়। তবে আশার কথা, এতো কান্ডর পরেও শিশুটি সুস্থ আছে। 


এ ব্যাপারে শিশুটির মা অনিতা সরকার জানান, 'আমি তখন ঘরে ছিলাম না। ‌দেবরাজ আপন মনে খেলা করছিল। তার পরেই আমি ঘরে এসে দেখি, ওর মাথায় হাঁড়িটি আটকে রয়েছে। বাড়িতে আমরা সবাই চেষ্টা করেও হাঁড়িটি ওর মাথা থেকে বের করতে পারছিলাম না। অবশেষে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিই। সেখানকার চিকিৎসক এবং দমকলের কর্মীরা প্রায় এক ঘন্টার চেষ্টায় হাঁড়িটি কেটে বাচ্চার মাথা থেকে হাঁড়িটি বের করতে সমর্থ হন।' অন্যদিকে, এই ঘটনা সম্পর্কে বনগাঁ দমকল বিভাগের স্টেশন অফিসার শম্ভু কুন্ডু বলেন, 'হাসপাতাল থেকে আমাদের কাছে এমন অদ্ভুত কান্ডের খবর যাওয়ার সঙ্গে সঙ্গে আমরা হাসপাতালে ছুটে আসি। চিকিৎসকদের সহযোগিতায় প্রায় এক ঘণ্টার চেষ্টায় অবশেষে বাচ্চার মাথা থেকে হাঁড়িটি কেটে বের করা হয়। ‌সবশেষে সুস্থভাবে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে আমরা খুশি|'




No comments:

Post a Comment