Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 10 November 2021

গভীর গর্ত থেকে ঝুঁকি নিয়ে কুকুর ছানা উদ্ধার স্বেচ্ছাসেবী সংস্থার

 

Puppies-rescued

সমকালীন প্রতিবেদন : পরিত‌্যক্ত কুয়োয় পাশের একটি গভীর গর্তে পরে যাওয়া কুকুর ছানাকে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করলেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। বীরভূমের সিউড়ির নিউ ডাঙ্গালপাড়ার ঘটনা। দিনকয়েক আগেই কুকুরের পায়ে দড়ি বেঁধে বোমা ফাটিয়ে যে পৈশাচিক উল্লাসের ঘটনা ঘটেছিল, সেই জায়গায় দাঁড়িয়ে বীরভূমের এই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের এমন মানবিক কর্মকান্ডে খুশি এলাকার মানুষ। সংস্থার সম্পাদক রাজর্ষি ঘোষ, অমল চৌধুরীদের এই কর্মকান্ডে ধন্যবাদ জানিয়েছেন পশুপ্রেমীরা।


জানা গেছে, এলাকার একটি পরিত্যক্ত কুয়োর পাশে প্রায় দশ ফুট গভীর একটি গর্তে দুদিন ধরে পড়েছিল একটি কুকুর ছানা। একটি কুকুরকে গর্তের আশপাশে বারবার ঘোরাঘুরি করতে দেখে স্থানীয় বাসিন্দারা এগিয়ে এসে দেখতে পান য়ে, গর্তের ভেতরে পড়ে রয়েছে একটি কুকুর ছানা। বিষয়টি জানানো হয় স্বেচ্ছাসেবী সংস্থা নির্বাকন্ন এর সদস্যদের। ফোন মারফত এই খবর পেয়ে সদস্যরা এসে দেখেন গর্তের মধ্যে থেকে ভেসে আসছে কুকুর ছানার আওয়াজ। তাঁরা গর্তের ভেতরে কিছুটা নেমে বিষয়টি বোঝার চেষ্টা করেন। 


এরপর কুকুর ছানাটিকে উদ্ধার করার জন্য ওই গর্তের পাশে আরও একটি গর্ত করে তার মধ্যে প্রায় ন ফুট নেমে কুকুর ছানাটিকে উদ্ধার করতে সমর্থ হন সদস্যরা। গত দুদিন ধরে অভুক্ত ও অক্সিজেনের অভাবে  কুকুর ছানাটি কিছুটা নিস্তেজ হয়ে পরে। তাকে উদ্ধার করার পর তার প্রাথমিক চিকিৎসা করা হয়। খোলা আকাশের নিচে কিছু সময় রাখার পর একটু একটু করে স্বাভাবিক ছন্দে   ফেরে কুকুর ছানাটি। এরপর ছানাটিকে তার মায়ের কাছে পৌঁছে দেওয়া হয়।





No comments:

Post a Comment