Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 18 November 2021

‌নির্মল ‌জেলা হিসেবে গড়ে তুলতে বিশেষ উদ্যোগ জেলা প্রশাসনের

Initiatives-to-build-a-clean-district

শম্পা গুপ্ত : নির্মল ‌জেলা হিসেবে পুরুলিয়া জেলাকে গড়ে তুলতে বিশেষ উদ্যোগ গ্রহন করল জেলা প্রশাসন। এব্যাপারে জেলা জুড়ে নিবিড় জনসংযোগ এবং প্রচার কর্মসূচী গ্রহন করা হয়েছে। ১৫ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। সম্প্রতি সবুজ পতাকা নেড়ে এই সংক্রান্ত বেশ কয়েকটি ট্যাবলোর উদ্বোধন করলেন জেলাশাসক রাহুল মজুমদার। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সভাধিপতি সুজয় ব্যানার্জী, জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের কর্মাধ্যক্ষ সৌমেন বেলথরিয়া সহ অন্যান্যরা। 


এব্যাপারে জেলাশাসক রাহুল মজুমদার জানান, গত ৭ বছরে এই জেলায় মিশন নির্মল বাংলা প্রকল্পে প্রায় ৫ লক্ষ পারিবারিক শৌচালয় নির্মান করা হয়েছে। তারপরেও আজও জেলার কয়েক হাজার মানুষ খোলা জায়গায় মলত্যাগ করছেন। এর ফলে ডায়েরিয়া, টাইফয়েড সহ অন্যান্য জলবাহিত ও মলবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন জেলার অনেক সাধারণ মানুষ। ফলে এর থেকে সাধারণ মানুষকে সচেতন করানোর উদ্দেশ্যে এক বিশেষ কর্মসূচি নেওয়া হয়েছে। 


এই পরিস্থিতিতে পুরুলিয়া জেলাকে নির্মল রাখার লক্ষ্যে আগামী ১৫ নভেম্বর ৩১ ডিসেম্বর পর্যন্ত পুরুলিয়া জেলা প্রশাসনের উদ্যোগে সারা জেলায় বিশেষ প্রচারাভিযানের কর্মসূচী নেওয়া হয়েছে। এই প্রচার কর্মসূচীতে কন্যাশ্রীর মেয়েদের কাজে লাগানো হবে। এই কর্মসূচি উপলক্ষ্যে যে ট্যাবলোগুলি তৈরি করা হয়েছে, সেগুলি জেলার ২০ টি ব্লকে ঘুরবে। মিশন নির্মল বাংলার মূল উদ্দেশ্য কি, মাইক প্রচারের মাধ্যমে সেগুলি সাধারণ মানুষকে বোঝানো হবে। 




No comments:

Post a Comment