Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 14 November 2021

দিনের টুকিটাকি : ‌১৪ নভেম্বর, ২০২১

উদ্ধার স্কুটি

সিসি ক্যামেরার ছবি দেখে ‌চুরি যাওয়া স্কুটি উদ্ধার করলো উত্তর ২৪ পরগনার হাবরা থানার পুলিশ। ১০ নভেম্বর দুপুরে হাবড়ার মানিকতলা এলাকার বাসিন্দা শংকরকুমার পালের বাড়ীর সামনে থেকে তাঁর স্কুটিটি উধাও হয়ে যায়। তাঁর বাড়িতে লাগানো সিসি ক্যামেরার ফুটেজ চেক করে পুলিশ দেখতে পায়, এক যুবক ওই ব্যক্তির স্কুটি নিয়ে পালিয়ে যাচ্ছে। সেই ফুটেজ নিয়ে তদন্ত করে পুলিশ বারাসত থানার নবপল্লী এলাকা থেকে মানিক মজুমদার নামে এক যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করতেই সে চুরির কথা স্বীকার করে। এরপরে বারাসত এলাকা থেকে গাড়িটিকে উদ্ধার করা হয়। অভিযুক্ত যুবকের আজ বারাসত আদালতে পাঠানো হয়।


শিশু দিবস

শিশু দিবস উপলক্ষে বনগাঁ চাইল্ড লাইনের পক্ষ থেকে রবিবার একটি আইনি সহায়তা এবং সচেতনতা শিবিরের আয়োজন করা হয়। বনগাঁ বিডিও অফিসের নীলদর্পণ পেক্ষাগৃহে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বনগাঁ কোর্টের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ অন্যান্য আইনি পরামর্শদাতারা। অনুষ্ঠানে যে সমস্ত মেয়েরা উপস্থিত ছিলেন, একসময় পাচার হয়ে গিয়েছিল, তাদেরকে সচেতন করা এবং তাদের মাধ্যমে আরও অন্যদেরকে সচেতন করাই মূল উদ্দেশ্য। বনগাঁ চাইল্ড লাইনের ডিরেক্টর পলাসেন্দু রায় বলেন, আমরা দীর্ঘদিন ধরে পাচার হয়ে যাওয়া মহিলা, শিশু শ্রম, বিভিন্ন রকম সহায়তা এবং সচেতনামূলক কাজ করছি। তাই এই বিষয়ে আমাদের আইনি পরামর্শ নিয়েই মূলত আজকের এই শিবির|


শিশুর অধিকার

শিশুর অধিকার রক্ষার লড়াইয়ে সকলকে এগিয়ে আসার আহ্বান জানালেন বীরভূমের জেলাশাসক বিধান রায়। রবিবার বীরভূম জেলার বিভিন্ন ব্লকে নারী ও শিশু উন্নয়ন এবং সমাজ কল্যাণ দপ্তরের উদ্যোগে বীরভূম জেলা শিশু সুরক্ষা ইউনিটের পরিচালনায় শিশুদের অধিকার সম্পর্কে সচেতন করতে সপ্তাহব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়েছে। শিশুদের নিয়ে অনলাইন পোস্টার প্রতিযোগিতার পাশাপাশি ছাত্রছাত্রীদের মধ্যে বসে আঁকো প্রতিযোগিতার আয়োজন করা হয়। সিউড়ি হোমের আবাসিক ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় আঁকার সরঞ্জাম। পাশাপাশি সুদৃশ্য ট্যাবলোর উদ্বোধন করেন জেলা শাসক। অন্যদিকে, সিউড়ি সেহারাপাড়া চেতনা নাট্য ও নৃত্য সংস্থার উদ্যোগে রবিবার বীরভূম সাহিত্য পরিষদে উদযাপিত হয় শিশু দিবস। সেখানে শিশুরা কবিতা, নাচ, গানের মাধ্যমে দিনটিকে উপভোগ করে। 

No comments:

Post a Comment