Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 4 November 2021

‌ বিরাটি সংলগ্ন গৌরীপুর কালীবাড়িতে ভক্তদের ভিড়

Crowd-of-devotees-at-Gauripur-Kalibari

সৌদীপ ভট্টাচার্য : ‌বৃহস্পতিবার সকালে কালীপুজো উপলক্ষে উত্তর ২৪ পরগনার বিরাটি সংলগ্ন গৌরীপুর কালীবাড়িতে ভক্তদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এদিন সকালেই অমাবস্যা লেগে যাওয়ায় মানুষ পুজো দিতে হাজির হয়ে যান এই কালীমন্দিরে। সকাল সাতটা থেকেই মায়ের পুজো শুরু হয়ে যায়। মন্দির কর্তৃপক্ষ কোভিড প্রটোকল মেনে ভক্তদের এদিন মন্দিরে ঢোকার ব্যবস্থা করেন। বার বার মাইকে প্রচার করা হয় শারীরিক দূরত্ব বজায় রেখেই যেন প্রত্যেকে লাইনে দাঁড়ান। 


এদিকে, দক্ষিনেশ্বরে মা ভবতারিনীর মন্দিরে এদিন সকাল থেকেই ভিড় উপচে পরে। করোনার কারণে এবছরও মন্দিরের ভিতরে ভক্তরা ফুল, ধুপ নিয়ে প্রবেশ করতে পারছেন না। লাইন করে শুধুমাত্র মায়ের দর্শন করা যাচ্ছে। মন্দির সূত্রে জানা গেছে, এদিন সকাল থেকে মন্দির খোলা থাকলেও দুপুর ১২ টা থেকে ৩ টে পর্যন্ত মন্দির বন্ধ রাখা হয়। অন্যদিকে, এদিন আমডাঙার করুনাময়ী মন্দিরে পুজো দিতে যান বহু মানুষ। আমডাঙা মন্দির কর্তৃপক্ষ এদিন মন্দিরে প্রবেশের ক্ষেত্রে মাস্ক বাধ্যতামূলক করে। এদিন সকাল থেকেই ভক্তরা এই মন্দিরে পুজো ও অঞ্জলি দেন। মন্দির সংলগ্ন এলাকায় আলোকসজ্জার ব্যবস্থা করা হয়। 


দীপাবলি উপলক্ষে জেলা সদর বারাসত সেজে উঠেছে আলোয়। এদিন সন্ধেয় বারাসতের বিভিন্ন বড় পুজো কমিটিগুলিতে ভিড় দেখা যায়। প্রশাসনের কড়া নজরদারি থাকায় রাস্তায় বেরোনো প্রায় মানুষের মুখেই মাস্ক দেখা যায়। এদিন বারাসত শহরে সন্ধের পর থেকেই নো এন্ট্রি করা হয় প্রশাসনের পক্ষ থেকে। আগামী ৭ নভেম্বর পর্যন্ত এই নো এন্ট্রি বলবৎ থাকবে।



No comments:

Post a Comment