Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 6 November 2021

পথ শিশুদের নিয়ে অভিনব ভাইফোঁটার আয়োজন হৃদয়পুরে

 ‌

Brotherhood-with-path-children

সৌদীপ ভট্টাচার্য : ভাইফোঁটার দিনে পথ শিশুদের নিয়ে অভিনব ভাইফোঁটার আয়োজন করল হৃদয়পুর নবসোপান। করোনাকালে প্রায় চারশো দিন ধরে হৃদয়পুর স্টেশন সংলগ্ন এলাকার পথ শিশুদের দুবেলা খাওয়ানোর ব্যবস্থা করে চলেছে এই স্বেচ্ছাসেবী সংস্থা। 

শনিবার সেই পথ শিশুদের নিয়েই গণ ভাইফোঁটার আয়োজন করে তারা। অভিনব এই ভাইফোঁটা অনুষ্ঠানে হাজির ‌ছিলেন সংগঠনের সম্পাদক রত্না রায়, চিকিৎসক বিবর্তন সাহা, সমাজসেবী শঙ্খ চ্যাটার্জি, সৌভিক ঘোষ, সুপর্ণা মন্ডল সহ অন্যান্যরা। এদিনের গণ ভাইফোঁটা অনুষ্ঠানে অংশগ্রহণ করে শিশুদের হাতে নিজেও ভাইফোঁটা নিলেন উপস্থিত অতিথিরা। তাঁরা জানান, এই সংস্থা পথ শিশুদের নিয়ে যে ভাইফোঁটার আয়োজন করেছেন, তা প্রশংসার দাবি রাখে। এর জন্য সংগঠনের সকলকে অভিনন্দন জানান তাঁরা।  


সংস্থার সম্পাদক রত্না রায় জানান, গত প্রায় চারশো দিন ধরে শতাধিক পথ শিশুকে তারা একটানা দুবেলা খাওয়ানোর ব্যবস্থা করে চলেছেন। পাশাপাশি, ওই পথশিশুদের নিয়ে পড়াশোনা, গান, নাচ, আবৃত্তি শেখানোর ব্যবস্থাও করেছেন। বিভিন্ন অনুষ্ঠানে তাদের সামিল করতেই আজকে এই গণ ভাইফোঁটার আয়োজন। পথ শিশুদের সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে তারা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। এদিন ভাইফোঁটা অনুষ্ঠানে ওই পথ শিশুদের ফোটা দিতে সেখানে যান বারাসত নবপল্লীর বাসিন্দা সাত বছরের সৃজা সেনগুপ্ত ও তার ছোট্ট বোন পৃথা সেনগুপ্ত। দুই বোন মিলে এদিন দাদাদের ভাইফোঁটা দেন। 






1 comment: