Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 20 October 2021

WATERLOGGED : জলমগ্ন অশোকনগরের মানুষকে ত্রান শিবিরে আশ্রয়ের ব্যবস্থা বিধায়কের

 ‌

Shelter-in-relief-camps

সমকালীন প্রতিবেদন : ‌দীর্ঘদিন ধরে পদ্মা (PADMA) খাল এবং বিদ্যাধরী (VIDYADHARI) খাল সংস্কার না হওয়ায় অল্প বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পরছে উত্তর ২৪ পরগনার অশোকনগর পুরসভার একাধিক ওয়ার্ড। বুধবার জলমগ্ন এলাকা পরিদর্শন করলেন অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ন গোস্বামী। বেশ কিছু পরিবারকে স্কুলে আশ্রয়ের এবং শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। 


টানা বৃষ্টির জেরে অশোকনগরের বেশ কয়েকটি ওয়ার্ড জলের তলায়। অনেক জায়গায় দীর্ঘদিন ধরেই জলমগ্ন অবস্থায় রয়েছে। প্রায় ৭০০ পরিবার জলমগ্ন (WATERLOGGED) হয়ে পরেছে। জলের ভোগান্তিতে নাজেহাল হয়ে পড়েছে মানুষের জীবনযাত্রা। বুধবারেও জলমগ্ন এলাকা পরিদর্শনে যান এলাকার বিধায়ক নারায়ন গোস্বামী। এদিন তিনি পুরসভার ২ এবং ২৩ নম্বর ওয়ার্ড পরিদর্শন করেন। দুর্গত মানুষদের সঙ্গে কথা বলেন বিধায়ক।


পরিস্থিতি সামাল দিতে বিধায়কের উদ্যোগে এদিন ৪ টি স্কুলবাড়িতে দুর্গত মানুষদের আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে। তাঁদের জন্য শুকনো খাবার, পানীয় জল, ওআরএস ইত্যাদির ব্যবস্থা করা হয়। পাশাপাশি, জেলা শাসকের উদ্যোগেও আলাদাভাবে খাবারের ব্যবস্থা করা হয়। জল না নেমে যাওয়া পর্যন্ত এই মানুষদের স্কুলে আশ্রয়ের পাশাপাশি তাঁদের যাতে খাবারের কোনও সমস্যা না হয়, সেদিকেও নজর দেওয়া হচ্ছে।


এব্যাপারে এদিন বিধায়ক নারায়ন গোস্বামী জানান, 'নদীয়া (NADIA) থেকে অতিরিক্ত জল পদ্মা এবং বিদ্যাধরী খালে ঢুকে যাওয়ায় সেই জল ভাসাচ্ছে অশোকনগরের বাসিন্দাদের। দীর্ঘদিন ধরে এই দুটি খাল সংস্কার না হওয়ায় সমস্যায় পরছেন এলাকার মানুষ। এই খালগুলি সংস্কারের ব্যাপারে ইতিমধ্যেই রাজ্য সেচ দপ্তরের প্রধান সচিবের সঙ্গে কথা হয়েছে। খাল সংস্কারের ব্যাপারে মাষ্টার প্ল্যান করে কাজে নামতে হবে। এই সংস্কারের কাজ হয়ে গেলে আগামী বছর থেকে আর কোনও সমস্যা হবে না বলে আশা করা যায়।'‌





No comments:

Post a Comment