Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 26 October 2021

COUNTERFEIT NOTES : বনগাঁয় 'পুলিশ' লেখা গাড়ি থেকে প্রচুর জাল নোট উদ্ধার, ধৃত যুবক

 ‌

Recover–counterfeit–notes

দেবাশীষ গোস্বামী : 'পুলিশ' লেখা গাড়িতে পেট্রল ভরে জাল নোট দিয়ে দাম মেটাতে গিয়ে ধরা পরলো এক জাল নোট (COUNTERFEIT NOTES) কারবারি। পরে তার কাছ থেকে মোট ২৮ হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে। উত্তর ২৪ পরগনার বনগাঁ থানা এলাকার ঘটনা। অমিত প্রামানিক নামে ধৃত ওই যুবকের বাড়ি বাগদা (BAGDA) থানার বয়রা এলাকায়। ধৃতকে আরও জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে চেয়ে আজ বনগাঁ আদালতে তোলা হচ্ছে।


পুলিশ সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনা বনগাঁ থানা এলাকার মনিগ্রাম পেট্রোল পাম্পে সোমবার দুপুরে একটি 'পুলিশ'‌ লেখা অল্টো গাড়ি নিয়ে তেল ভরতে আসে বাগদার বয়রার (BOYRA)  বাসিন্দা অমিত প্রামানিক নামে এক যুবক। গাড়িতে এক মহিলা এবং দুই শিশুও ছিল। মোট ৩ হাজার টাকার পেট্রোল নেওয়ার পরে পেট্রল পাম্পের এক কর্মচারীর হাতে ৬ টি ৫০০ টাকার নোট দেয় ওই যুবক। নোট গুলি হাতে নিয়ে সন্দেহ হয় পেট্রোল পাম্পের কর্মচারী অতনু দাস নোটগুলি মেশিনে চেক করতেই বোঝা যায় নোটগুলি সব জাল। 


এরপরই তিনি এবং পাম্পের আর এক কর্মী ওই যুবককে দৌড়ে গিয়ে ধরে ফেলেন। খবর দেওয়া হয় বনগাঁ থানায়। বনগাঁ থানার পুলিশ এসে গাড়ি চালক ওই যুবককে গ্রেপ্তার করে নিয়ে যায়। গাড়ির ভেতরে থাকা ব্যাগে তল্লাসী চালিয়ে পুলিশ সেখান থেকে মোট ২৮ হাজার টাকার জাল নোট উদ্ধার করে। এতো পরিমান জাল টাকা তার কাছে কি করে এলো, পুলিশ তা তদন্ত করে দেখছে। আজই তাকে বনগাঁ আদালতে তোলা হচ্ছে।


প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, ধৃত যুবকের ভাই কলকাতা পুলিশের একজন হোমগার্ড। গাড়িটি তারই। সেই গাড়িতেই 'পুলিশ' লেখা ছিল। আর সেই গাড়িতে করে জাল নোট সহ পরিবারের সদস্যদের নিয়ে ‌অমিত প্রামানিক নামে ধৃত ওই জাল নোট কারবারী বনগাঁয় আসছিল। এই টাকা সে কোথায় পাঠানোর জন্য সে নিয়ে যাচ্ছিল এবং টাকাগুলি সে কোথা থেকে সংগ্রহ করেছিল, পুলিশ তাকে নিজেদের হেফাজতে নিয়ে তা জানার চেষ্টা করছে। পুলিশের প্রাথমিক সন্দেহ, ধৃত যুবক বড় কোনও জাল নোট পাচার চক্রের সঙ্গে যুক্ত।





No comments:

Post a Comment