Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 8 October 2021

বনগাঁ শহরের পুজো গাইড ম্যাপের উদ্বোধন

 ‌

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ পুলিশ জেলার পক্ষ থেকে শুক্রবার বনগাঁ শহরের পুজো গাইড ম্যাপের উদ্বোধন করা হল। উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার সজল কুমার বিশ্বাস সহ পুলিশের বিভিন্ন আধিকারিক, বনগাঁ ব্লকের যুগ্ম ব্লক উন্নয়ন আধিকারিক, দমকল বিভাগের আধিকারিক, পুর প্রশাসক গোপাল শেঠ সহ অন্যান্যরা। 


এদিন বনগাঁর নীলদর্পন হলে এই পুজো গাইড ম্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। হলে উপস্থিত বিভিন্ন পুজো উদ্যোক্তা, ব্যবসায়ীদের উদ্দেশ্যে এবারেও করোনা পরিস্থিতিতে সরকারি বিধি মেনে কিভাবে পুজোর আয়োজন করতে হবে, কি কি সরকারি নির্দেশিকা জারি থাকবে, সে ব্যাপারে বিস্তারিত জানান আধিকারিকেরা।



জানা গেছে, রাজ্য সরকার এবং আদালতের নির্দেশের পাশাপাশি এবারেও পুজোর দিনগুলিতে পুলিশ পরিস্থিতি অনুযায়ী যান চলাচল নিয়ন্ত্রন করবে। যশোর রোড, বাগদা রোড। চাকদা রোডে বিশেষ ড্রপ গেট তৈরি করা হবে। পুজোর দিনগুলিতে সেই ড্রপ গেটগুলিকে কাজে লাগানো হবে।



এবারেও প্রশাসনের পক্ষ থেকে পুজো আয়োজকদের জন্য বিশেষ পুরষ্কারের ব্যবস্থা করা হয়েছে। এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে এব্যাপারে ঘোষনা রাখেন আধিকারিকেরা। এই পুরষ্কারের ক্ষেত্রে সেফ ড্রাইভ, সেভ লাইফ সহ পুজো আয়োজনের ক্ষেত্রে যে যে গাইড লাইন বেধে দেওয়া হয়েছে, তা পালনের উপরেই মূলত এই পুরষ্কার প্রাপ্তি নির্ভর করছে। থানাগত, জেলাগত পুরষ্কারের পাশাপাশি পুরসভার পক্ষ থেকেও আলাদা পুরষ্কার দেওয়া হবে বলে জানা গেছে। 





No comments:

Post a Comment