Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 6 October 2021

মাত্র ৯ মাসের জন্য সরকারি চাকরি পেলেন এক চাকরি প্রার্থী

 ‌

Government-job-for-only-9-months

দেবাশীষ গোস্বামী : ৫৯ বছর ৩ মাস বয়সে সরকারি চাকরি। অবিশ্বাস্য হলেও ঘটনাটা সত্যি। ‌মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের সবং এর বাসিন্দা মেনকা মুন্ডা বিশ‌ই এই বয়সে প্রাথমিক শিক্ষকের পদে যোগ দিলেন। ২৪ বছর ধরে মামলা চলার পর অবশেষে তিনি মাত্র ৯ মাসের জন্য এই চাকরি করার সুযোগ পাবেন।


১৯৯৬ সালে পশ্চিম মেদিনীপুরে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ হয়েছিল। সেই নিয়োগে সংরক্ষিত আসনে সাধারণ প্রার্থীদের নিয়োগ করা হয়েছিল। আর তার বিরুদ্ধে ১১ জন তপশিলি জাতি ও উপজাতির প্রার্থী আদালতের দ্বারস্থ হন। 


গত ২৪ বছর ধরে এই মামলা চলার পর অবশেষে আদালতে বেনিয়মের বিষয়টি প্রমানিত হয়। এরপর আদালত সরকারকে নির্দেশ দেয় যে, ওই ১১ জনকে এখনই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পদে যোগদান করাতে হবে।


আদালতের নির্দেশ মতো পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় পর্ষদ মঙ্গলবারই মামলাকারী ওই ১১ জনের হাতে নিয়োগপত্র তুলে দেয়। সেখানে পশ্চিম মেদিনীপুর প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান কৃষ্ণেন্দু বিশুই সকলকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানান এবং মিষ্টিমুখ করান।


এদিন যারা প্রাথমিক শিক্ষকের পদে যোগদান করলেন, তাঁদের প্রত্যেকেরই বয়স পঞ্চাশের উপরে। এর মধ্যে যিনি সবচেয়ে বর্ষীয়ান, তিনি হলেন মেনকা মুন্ডা বিশ‌ই। আর তিনি মাত্র ৯ মাস এই চাকরি করতে পারবেন। তিনি বলেন, 'শিশুদের মুখ থেকে দিদিমণি ডাক শোনাই আমার একমাত্র আকাঙ্ক্ষা। এই অতিমারি সময় আবার কবে স্কুল খুলবে এবং ‌কবে দিদিমনি ডাক শুনতে পারবো, এখন তারই অপেক্ষায় রয়েছি।' 



No comments:

Post a Comment