Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 25 October 2021

বনগাঁয় সরকারি প্রকল্পের টাকা না পেয়ে ব্যাঙ্কের সামনে বিক্ষোভ

 ‌

Demonstration-in-front-of-the-bank

সমকালীন প্রতিবেদন : ‌ব্যাঙ্কের গাফিলতিতে অ্যাকাউন্টে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা ঢুকছে না, এই অভিযোগ তুলে সোমবার বনগাঁর দুটি ব্যাঙ্কের সামনে বিক্ষোভ দেখালেন উপভোক্তারা। পাশাপাশি, ব্যাঙ্কের একাধিক গাফিলতির অভিযোগও তোলেন তাঁরা। বিক্ষোভের পাশাপাশি ভাংচুরের ঘটনাও ঘটে।


জানা গেছে, এদিন সকালে বনগাঁ থানার সাতভাই কালীতলা এলাকার বেশ কিছু মহিলা স্থানীয় একটি রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্কের সামনে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, ব্যাঙ্কের গাফিলতিতে তাঁদের অ্যাকাউন্টে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা ঢুকছে না। ফলে তাঁরা এই সরকারি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। শুধু তাই নয়, তাঁদের আরও অভিযোগ, হঠাৎ হঠাৎ করেন অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হচ্ছে। পাশ বই আপডেট করতে গেলে নানা অজুহাত দেখিয়ে আপডেট করা হচ্ছে না।


ব্যাঙ্কের বিরুদ্ধে এই ধরনের একাধিক অভিযোগ তুলে এদিন তাঁরা রাস্তায় বসে পরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরে পুলিশের হস্তক্ষেপে প্রায় দুঘন্টা পরে অবরোধ ওঠে। এব্যাপারে ব্যাঙ্কের ম্যানেজার জানান, বিডিও অফিসের সমস্যার কারণে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা কিছু গ্রাহকের অ্যাকাউন্টে ঢুকছে না। এব্যাপারে বিডিও অফিস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। এছাড়া, এটিএম, এসএমএস পরিষেবার জন্য চার্জ কাটা হয়। অন্য কোনও কারণে নয়। আর, এই ব্যাঙ্কটি অন্য একটি ব্যাঙ্কের সঙ্গে মিলিত হওয়ায় পাশ বই আপডেট করার ক্ষেত্রে সাময়িক কিছু সমস্যা হচ্ছে।


এদিকে, এদিন লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা অ্যাকাউন্টে না ঢোকার অভিযোগ তুলে বনগাঁর কালুপুর এলাকাতেও একটি ব্যাঙ্কের সামনে বিক্ষোভ দেখান গ্রাহকেরা। তাঁদের অভিযোগ, অ্যাকাউন্টে সমস্যার কারণে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা তাঁদের অ্যাকাউন্টে ঢুকছে না। বিক্ষোভের পাশাপাশি বিক্ষোভকারীদের কয়েকজন ব্যাঙ্ক সংলগ্ন একটি এটিএম কাউন্টারের দরজার কাঁচ ভেঙে দেয়। খবর পেয়ে বনগাঁ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।




No comments:

Post a Comment