Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 24 October 2021

TRIPS : ‌দিনের টুকিটাকি : ‌২৪ অক্টোবর, ২০২১

ট্রেনের ধাক্কায়

ট্রেনের ধাক্কায় আহত হল ২ বছরের এক শিশুকন্যা। উত্তর ২৪ পরগনার হাবরা ১ নম্বর রেলগেট সংলগ্ন নেহেরুবাগ রেল কলোনি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন দুপুরে বনগাঁ থেকে শিয়ালদাগামী একটি ট্রেন হাবড়া স্টেশন ছেড়ে অশোকনগর স্টেশনের দিকে যাচ্ছিল। নেহেরুবাগ রেল কলোনির কাছ দিয়ে ট্রেনটি যাবার সময় রাখি দাস নামে কলোনির একটি শিশু খেলা করতে করতে রেললাইনের উপর চলে আসে। আর তাতেই চলন্ত ট্রেনে ধাক্কা লাগে ওই শিশু কন্যার। স্থানীয়রা তড়িঘড়ি জখম শিশুটিকে উদ্ধার করে হাবরা স্টেট জেনারেল হাসপাতাল নিয়ে যান। সেখানে তার প্রাথমিক চিকিৎসার পর কলকাতার আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শিশুটির মা এদিন দুপুরবেলা খাওয়া–দাওয়ার পর বিশ্রাম নিচ্ছিলেন। সেই সময় ওই শিশুকন্যা খেলার ছলে রেললাইনের উপর চলে আসে। আর তাতেই এই দূর্ঘটনা ঘটে।


পুজোর প্রস্তুতি

খুঁটিপুজোর মাধ্যমে কালিপুজোর প্রস্তুতি শুরু হল পুরুলিয়ায়। রবিবার পুরুলিয়ার নিতুরিয়া থানার ভামুরিয়া গ্রামে খুটি পুজোর পরই মণ্ডপ তৈরির কাজ শুরু হয়ে গেল। এবারে এই পুজো ১২ বছরে পরল। করোনাবিধি মেনে পুজোর আয়োজন হবে। ভামুরিয়া সার্ব্বজনীন কালিপুজো কমিটির সম্পাদক সাধন মাজি জানান, গ্রামবাসীদের সকলের সহযোগিতায় এই পুজোর আয়োজন হয়। অন্যান্য বছর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন হলেও করোনার কারণে গত বছর থেকেই তা বন্ধ রাখা হয়েছে বলে জানালেন কমিটির সভাপতি সঞ্জয় চক্রবর্তী। এদিনের খুঁটি পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিতুরিয়া ব্লক তৃনমুল সভাপতি শান্তিভূষন প্রসাদ যাদব, পঞ্চায়েত প্রধান সুমিত্রা বাউরি, উওম লায়েক, লগন পাণ্ডে সহ অন্যান্যরা। 


শারদ সম্মান

পুরুলিয়া শহরে এবছর আয়োজিত পুজোগুলির মধ্যে ১০ টি পুজো কমিটির হাতে শারদ সম্মান তুলে দেওয়া হল হল। পুরুলিয়া পুরসভার পক্ষ থেকে রবিবার পুরুলিয়া ইন্ডোর স্টেজিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে পুরসভা এবং জেলার বিশিষ্টদের নিয়ে বিজয়া সম্মিলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী সন্ধ্যারানী টুডু, বিধায়ক সুশান্ত মাহাতো, পুর প্রশাসক নবেন্দু মাহালি সহ অন্যান্য বিশিষ্টজনেরা। পুর প্রশাসক নবেন্দু মহালি জানান, এই বছরই প্রথম শহরের পুজো উদ্যোক্তাদের বিশেষ বিশেষ ক্ষেত্রে সম্মান প্রদান করা হল। মন্ত্রী সন্ধ্যারানী টুডু আশা প্রকাশ করে বলেন, আগামী দিনে যাতে আরও বেশি পুজো কমিটিকে সম্মানিত করা যায়, সেদিকে নজর দেবে পুরসভা। 





No comments:

Post a Comment