Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 28 October 2021

‌বনগাঁয় বোনাস নিয়ে বাস মালিক-শ্রমিক বিবাদ, বন্ধ বাস চলাচল

Bus-owner-worker-dispute

সমকালীন প্রতিবেদন : শ্রমিকদের বোনাস না দেওয়ার অভিযোগ এনে দুটি বাস সাসপেন্ড ‌করে বাস মালিক সংগঠন। আর তারই প্রেক্ষিতে বাস চলাচল বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠলো এক বাস মালিকের বিরুদ্ধে। বনগাঁর ৯২ এবং ৯২ এ রুটের এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার গোটা দিন বন্ধ থাকলো বাস চলাচল। ক্ষুব্ধ বাসকর্মীরা বনগাঁ থানার সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি স্মারকলিপিও জমা দেন। এব্যাপারে শুক্রবার সব পক্ষকে নিয়ে জরুরী বৈঠক করবে আইএনটিটিইউসি। 


জানা গেছে, ৯২, ৯২ এ রুটে ৪৫ টি বাস রয়েছে। দাবি ওঠে, বাসের শ্রমিকদের পুজোর বোনাস হিসেবে প্রত্যেক মালিককে ২ হাজার টাকা করে দিতে হবে। বাস মালিকদের একাংশের দাবি, করোনা পরিস্থিতির কারণে ব্যবসার হাল খুব খারাপ। ফলে এবছর শ্রমিকদের বোনাস মালিক সংগঠনের ফান্ড থেকে দেওয়া হোক। কিন্তু সেই দাবি সম্পূর্ণরুপে মানা হয় না। শেষ পর্যন্ত ঠিক হয়, বাস মালিকেরা ১ হাজার টাকা করে দেবেন। বাকি টাকা মালিক সংগঠনের ফান্ড থেকে দেওয়া হবে। 


অভিযোগ, সমস্ত মালিকই এই সিদ্ধান্ত মেনে নিয়ে শ্রমিকদের বোনাস দিলেও দুজন মালিক এই টাকা দেন নি। এর প্রেক্ষিতে ইউনিয়নের পক্ষ থেকে দুটি বাস সাসপেন্ড করা হয়। এই ঘটনার পর ওই বাস মালিকের পক্ষ থেকে বৃহস্পতিবার সকালে বনগাঁর মনিগ্রাম এলাকায় এই রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। আর তার প্রেক্ষিতে চরম গোলমাল বাধে। গুরুত্বপূর্ণ এই রুটে গোটা দিন বাস চলাচল বন্ধ তাকায় চরম সমস্যায় পরেন এই রুটের বাসযাত্রীরা।





No comments:

Post a Comment