Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 5 September 2021

বারাসতে নতুন বেসরকারি হাসপাতালের উদ্বোধনে মন্ত্রী ফিরহাদ হাকিম

New-private-hospital-in-Barasat

সৌদীপ ভট্টাচার্য : ৮১ শয্যা বিশিষ্ট মাল্টিস্পেশালিটি হাসপাতাল উদ্বোধন হল বারাসতে। এস কে এম মাল্টিস্পেশালিটি নামে ওই হাসপাতালের রবিবার উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। উপস্থিত ছিলেন মন্ত্রী রথীন ঘোষ, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী, রফিকার রহমান, তৃণমূলের জেলা সভাপতি অশনি মুখার্জী, মেয়র ইন কাউন্সিল তারক সিং, বারাসত পুরসভার পুর প্রশাসকমন্ডলীর অন্যতম সদস্য সমীর তালুকদার, চিকিৎসক ডাঃ কুনাল সরকার, ডাঃ দিলীপ কুমার সহ বিশিষ্টজনেরা। 

হাসপাতাল উদ্বোধনের পর মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, 'তৃণমূল সরকারের আমলে চিকিৎসা ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে রাজ্যে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যের সরকারি হাসপাতালগুলি ঢেলে সাজিয়েছেন। এখন রাজ্যের গরিব মানুষ সরকারি হাসপাতালে উন্নতমানের চিকিৎসা পান।' মন্ত্রী আরও বলেন, 'বাম সরকারের আমলে বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে পারতেন শুধুমাত্র বড়লোকেরা। সেখানে গরিব মানুষের চিকিৎসার কোনও ব্যবস্থা ছিল না। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি রাজ্যের সাধারণ ও গরিব মানুষ যাতে বেসরকারি হাসপাতালে চিকিৎসা কর‌আতে পারেন, তারজন্য স্বাস্থ্যসাথী কার্ডের ব্যবস্থা করেছেন।' এই হাসপাতালে এলাকার মানুষ যাতে স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে চিকিৎসা পান, তার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধও করেন ‌মন্ত্রী। 

এস কে এম মাল্টিস্পেশালিটি হাসপাতালের ডিরেক্টর কৈলাস খানদেয়াল জানান, আনুষ্ঠানিকভাবে এদিন হাসপাতালের উদ্বোধন হলেও আগামী ১৫ দিনের মধ্যে হাসপাতালে রোগীদের চিকিৎসা পরিষেবা চালু করা হবে। একই সঙ্গে ইনডোর ও আউটডোর– দুটি পরিষেবাই চালু করা হবে এখানে। পাশাপাশি তিনি জানান, অত্যাধুনিক সিটি স্ক্যান, আল্ট্রা সোনোগ্রাফি এবং এক্সরে মেশিন থাকছে এই হাসপাতালে। ১১ সেপ্টেম্বর হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ কুনাল সরকার এখানে বিনা পয়সায় রোগী দেখবেন বলেও জানান তিনি। 

এদিন চিকিৎসক কুনাল সরকার জানান, এই হাসপাতালে হৃদরোগের বিভিন্ন ক্রিটিক্যাল চিকিৎসা পাবেন রোগীরা। তবে সেটি চালু হতে মাসখানেক সময় লাগবে। বারাসত শহরের বুকে এস কে এম মাল্টিস্পেশালিটি হাসপাতাল রবিবার চালু হওয়ায় খুশি বারাসতবাসী। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, জরুরি প্রয়োজনে এতদিন এই অঞ্চলের রোগীদের কলকাতায় নিয়ে যেতে হত। এখন কলকাতার প্রখ্যাত চিকিৎসকরা বারাসতের এই হাসপাতালে চিকিৎসা পরিষেবা দেবেন।



No comments:

Post a Comment