Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 3 September 2021

৫টি দাবির সমর্থনে স্মারকলিপি চার বাম শিক্ষক–শিক্ষাকর্মী সংগঠনের

 

সমকালীন প্রতিবেদন : ‌অবিলম্বে স্কুল–কলেজ খোলা সহ একাধিক দাবির সমর্থনে শুক্রবার বনগাঁ মহকুমা শাসকের কাছে স্মারকলিপি জমা দেওয়া হল। এই কর্মসূচিতে অংশ নিলেন চারটি বাম শিক্ষক–শিক্ষাকর্মী সংগঠনের প্রতিনিধিরা।

এদিনের কর্মসূচিতে যে চারটি সংগঠন অংশ নেয়, সেগুলি হল– নিখিলবঙ্গ শিক্ষক সমিতি, নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি, অধ্যাপক ফ্রন্ট এবং পশ্চিমবঙ্গ কলেজ শিক্ষাকর্মী ইউনিয়ন। তারা যৌথভাবে এই কর্মসূচিতে অংশ নেয়। সংগঠনের প্রতিনিধিরা এদিন দুপুরে বনগাঁর ডিএন ৪৪ বাসস্ট্যান্ড এলাকায় প্রথমে একত্রিত হন। এরপর যশোর রোড, কোর্ট রোড ধরে মিছিল করে প্রতিনিধিরা বনগাঁর মহকুমা শাসকের দপ্তরের সামনে উপস্থিত হন। 

সেখানে নিজেদের দাবির সমর্থনে বক্তব্য পেশ করা হয়। পরে এক প্রতিনিধিদল মহকুমা শাসকের দপ্তরে একজন ডেপুটি ম্যাজেস্ট্রেটের সঙ্গে দেখা করে নিজেদের দাবিসনদ জমা দেন। এই প্রতিনিধিদলে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির পক্ষে পীযুষকান্তি সাহা, নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষে সত্যজিৎ সরকার, নিখিল ঘোষ, অধ্যাপক ফ্রন্টের পক্ষে ধ্রুবজ্যোতি চট্টোপাধ্যায়, পশ্চিমবঙ্গ কলেজ শিক্ষাকর্মী ইউনিয়নের পক্ষে প্রদীপ সরকার উপস্থিত ছিলেন।

এদিনের আন্দোলনের বিষয়ে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির বনগাঁ মহকুমার সম্পাদক পীযুষকান্তি সাহা জানান, স্মারকলিপিতে যে যে বিষয়গুলির কথা উল্লেখ করা হয়েছে, সেগুলি হল– অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে স্কুল–কলেজ খুলতে হবে, দ্রুততার সঙ্গে ছাত্রছাত্রী, শিক্ষক–শিক্ষিকা, অভিভাবকদের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করতে হবে, মিড ডে মিলের ব্যয় বরাদ্দ বৃদ্ধি করতে হবে, অবিলম্বে গণ পরিবহনে যাত্রীবাহী ট্রেনকে যুক্ত করতে হবে, আন্দোলনরত পাশ্ব শিক্ষক–শিক্ষিকা, এসএসকে–এমএসকে এবং চুক্তিভিত্তিক শিক্ষক–শিক্ষিকাদের উপর রাজ্য সরকারের বৈরিতামূলক আচরণ বন্ধ করতে হবে।





No comments:

Post a Comment