Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 7 September 2021

ভ্যাকসিন নিতে মদের বোতল দিয়ে লাইন

 ‌

Line-with-wine-bottles

সমকালীন প্রতিবেদন : মদের বোতল দিয়ে লাইন ‌রাখা হল করোনার প্রতিষেধক নেওয়ার জন্য। অভিনব এই দৃশ্য দেখা গেল পুরুলিয়া জেলার নিতুরিয়া থানার বড়তোড়িয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। আর এই ঘটনায় জেলা জুড়ে শোরগোল পরে গেল। 

জানা গেছে, মঙ্গলবার সকালে বড়তোড়িয়া উপস্বাস্থ্য কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। স্থানীয় বাসিন্দারা জানান, আগেরদিন রাত বারোটা থেকে করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য পুরুষ ও মহিলারা লাইন দিতে হচ্ছে। একদিকে প্রচন্ড রোদ, তার উপর সারা রাত ধরে দীর্ঘ সময় লাইন দিয়ে দাঁড়িয়ে থাকা যথেষ্ট কষ্টসাধ্য। আর তাই সেই কষ্টের হাত থেকে রক্ষা পেতে সেখানে ইঁট, পাথরের পাশাপাশি মদের বোতল দিয়ে লাইন রাখতে দেখা গেল।   

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, লাইনে দাঁড়ানো পুরুষ ও মহিলাদের  প্রথম ৬০ জনকে টোকেন দেওয়া হচ্ছে। মোট ১২০ জনকে প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। লাইনে অপেক্ষা করা এক গৃহবধু জানালেন, ভ্যাকসিন নেওয়ার জন্য তিনি তাঁর এক বছরের ছোট বাচ্চা কোলে নিয়েরাত একটা থেকে লাইন দিয়েছেন। সারা রাত ধরে এইভাবে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকলেও সেখানে পানীয় জল, আলোর কোনও ব্যবস্থা নেই। এইভাবে তিনদিন পরপর লাইন দেওয়ার পর অবশেষে তিনি মঙ্গলবার টোকেন পেলেন। 

গত পাঁচদিন ধরে লাইন দিচ্ছেন শেখ নূর হাবিব। কিন্তু যখনই তার লাইন আসছে, আর তখনই টোকেন দেওয়া শেষ হয়ে যাচ্ছে। অবশেষে মঙ্গলবার টোকেন পেলেন তিনি। এখানেই দেখা গেল,অনেকে চটি, জুতো, ইঁট, পাথরের সঙ্গে মদের বোতল লাইনে রেখে দিয়েছে। শুধু এদিনই নয়, গত বেশ কয়েকদিন ধরেই এই দৃশ্য নজরে আসে স্থানীয়দের। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে।  

এব্যাপারে স্বাস্থ্য দপ্তরের আধিকারিকেরা জানান, কারা এই ধরনের কাজ করেছে, তা তাঁরা জানেন না। রঘুনাথপুরের মহকুমা শাসক প্রিয়দর্শিনী ভট্টাচার্য জানিয়েছেন, বিষয়টি সম্পর্কে তাঁর কিছু জানা নেই। তিনি এব্যাপারে খোঁজ নিয়ে দেখবেন বলে জানিয়েছেন।‌


No comments:

Post a Comment