Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 27 September 2021

দিনের টুকিটাকি : ‌২৭ সেপ্টেম্বর, ২০২১

 ভুয়ো আইপিএস গ্রেপ্তার

ভুয়ো আইপিএস হিসেবে ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে রাজু দেবনাথ নামে এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। তার বাড়ি উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানার কালীবাড়ি দাসপাড়া এলাকায়। তার গ্রেপ্তারের পরেই সোচ্চার হয়েছেন তার প্রতিবেশীরা। রীতিমতো আইপিএস পদমর্যাদার পুলিশ অফিসারের পোষাক সহ অন্যান্য প্রতিক ব্যবহার করে সে ঘুড়ে বেড়াতো। বিভিন্ন মানুষের কাছ থেকে চাকরি দেওয়ার নামে টাকাও নিয়েছে বলে অভিযোগ। দেবকুমার চক্রবর্তী নামে এক যুবক এদিন অভিযোগ করেন, রাজু দেবনাথ কলকাতা পুলিশে চাকরি দেওয়ার নাম করে রাজু দেবনাথ তাঁর কাছ থেকে ২০ হাজার টাকা নিয়েছিল। শুধু তাই নয়, মিথ্যা পরিচয় দিয়ে একাধিক মহিলাদের সঙ্গেও সম্পর্ক তৈরি করেছে সে। প্রতিবেশীরা জানান, এব্যাপারে তাকে বার বার সাবধান করা সত্ত্বেও সে কোনও কথা শোনে নি। অবশেষে সে পুলিশের হাতে ধরা পরল।


ব্যবসায়ীর বাড়িতে চুরি

হাবরা থানার ফুলতলা এলাকায় ব্যবসায়ী সুদীপ মিত্রের বাড়ির জানালার গ্রিল কেটে দুঃসাহসী চুরির ঘটনা ঘটলো। খোয়া গেল প্রায় ২ লক্ষ ৩০ হাজার নগদ টাকা। সোমবার সকালে ঘুম থেকে উঠে পরিবারের লোকজন দেখতে পান বাড়ির গ্রিল কাটা। এরপরে সন্দেহ হওয়ায় তাআরা ঘরের ভিতরে খোঁজাখুঁজি করে দেখতে পান ঘরের আলমারি থেকে চুরি গেছে শুধুই নগদ টাকা। পরিবারের সদস্যদের দাবি, তাঁরা রাতে বাড়িতেই ছিলেন। যে এই চুরির ঘটনা ঘটিয়েছে, সম্ভবত সে জানতো যে বাড়িতে কোথায় টাকা থাকে, কোথায় ঘরের চাবি থাকে। বাড়িতে কোথায় কোথায় সিসি ক্যামেরা লাগানো আছে, চোর সেটাও জানতো। তাই যেখানে ক্যামেরা লাগানো নেই, সেখান থেকেই জালনার গ্রিল কেটে ঘরে ঢুকেছে চোর। সন্দেহের তীর বাড়িতে কাজ করা মিস্ত্রিদের দিকে। হাবরা থানায় লিখিত অভিযোগের ভিত্তিতে সিসিটিভির ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে হাবরা থানার পুলিশ।


ভারত বনধে মিশ্র সাড়া

কেন্দ্রের আনা কৃষি আইন, বিদ্যুৎ বিল বাতিলের দাবিতে সংযুক্ত কিষাণ মোর্চার ডাকে সোমবার দেশ জুড়ে বনধ পালিত হল। সকাল ৬ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত এই বনধ পালিত হয়। এই বনধ এ মিশ্র প্রতিক্রিয়া দেখা গেল পুরুলিয়া জেলা জুড়ে। সকালে কাঁচা সব্জির হাট ছিল প্রায় স্বাভাবিক। বহু জায়গায় খোলা ছিল দোকানপাট। বনধ সফল করতে এদিন সকাল থেকেই পুরুলিয়ায় তৎপরতা শুরু করে দেন বাম কর্মী, সমর্থকরা। এদিন বেসরকারী বাস পরিবহণ ছিল বন্ধ। পুরুলিয়া বাস ওনার্স এসোসিয়েশনের সভাপতি প্রতিভা রঞ্জন সেনগুপ্ত বলেন সাধারণ ভাবে সারা জেলায় সাড়ে চারশ বেসরকারী বাস চলাচল করে। করোনা আবহে এমনিতেই বাসে যাত্রী সংখ্যা কম। তারপর বন্ধ থাকায় যাত্রী সংখ্যা ছিল হাতে গোনা। বনধ এর সমর্থনে এদিন হাবরা স্টেশন মোড়, নগরউখড়া মোড়, যশোর রোডে বনধ সমর্থনকারীরা অবরোধ করেন। বন্ধের সমর্থনে এসইউসিআই কর্মীরা হাতে প্ল্যাকার্ড নিয়ে মিছিল করেন। এআইকেকেএমএসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শঙ্কর ঘোষ বলেন, কেন্দ্রের বিজেপি সরকার যে তিনটি কালা কৃষি আইন এনেছে, তার পাশাপাশি বিদ্যুৎ বিল বাতিলের মতো মোট ৪ টি দাবিতে আজ সংযুক্ত কিষাণ মোর্চার ১০ ঘন্টার ভারত বনধ দেশ জুড়ে সফল হয়েছে। বীরভূমে ভারত বনধ সফল করতে রাস্তায় নামেন বাম কর্মী, সমর্থকরা। দুবরাজপুরে পথ অবরোধ কেন্দ্র সরকারের তরফ থেকে পাশ করা তিনটি কৃষি আইন বাতিল করার দাবি করা হয়। ধর্মঘট সফল করতে সিউড়ির রাস্তায় মিছিল হয়। সিউড়ি বাস স্ট্যান্ডের সামনে তারা মিছিল করে দোকানপাট বন্ধ রাখার অনুরোধ জানান। অন্যদিকে, সরকারি বাসের চালক এবং অন্যান্য স্টাফদের নিরাপত্তার দিকে তাকিয়ে হেলমেট দেওয়া হয়েছে। সরকারি বাস চলাচল স্বাভাবিক ছিল। একই চিত্র ছিল দুবরাজপুর শহর জুড়েও। 





No comments:

Post a Comment