Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 1 September 2021

দিনের টুকিটাকি : ‌১ সেপ্টেম্বর, ২০২১

 নিরাপত্তা রক্ষী

বিশ্বভারতীর উপাচার্যের বাসভবনের সামনে নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হল। গত কয়েকদিন ধরে বিভিন্ন দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান বিক্ষোভ করছেন ছাত্রছাত্রীরা। এই পরিস্থিতিতে নিরাপত্তা চেয়ে বীরভূম জেলা পুলিশকে চিঠি পাঠান উপাচার্য। সেই আবেদনে সাড়া দিয়ে উপাচার্যের বাসভবনের সামনে পুলিশি নিরাপত্তা বসানো হল। একজন এএসআই পদমর্যাদার পুলিশ অফিসার এবং চারজন কনস্টেবল সাদা পোশাকে উপাচার্যের বাড়ির সামনে এখন থেকে নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এদিকে,বুধবার শান্তিনিকেতনের বকুলতলায় অবস্থান বিক্ষোভ শেষ করে কংগ্রেস কর্মী, সমর্থকরা মিছিল করে উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভরত পড়ুয়াদের কাছে পৌঁছান। আন্দোলনরত পড়ুয়াদের সঙ্গে কথা বলেন তাঁরা। পাশাপাশি, উপাচার্যের বাস ভবনের সামনে বিক্ষোভও দেখান। ফলে নতুন করে উত্তেজনা ‌ছড়ায়। 


খুঁটি পুজো

বুধবার খুঁটি পুজোর মাধ্যমে শারদোৎসবের প্রস্তুতি শুরু করল বনগাঁর ঐতিহ্যবাহী ক্লাব অভিযান সংঘ। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের বর্ষীয়ান কর্তা শম্ভু দাস সহ অন্যান্য সদস্যরা। এবছর ক্লাবের ৭৬ তম বর্ষ। করোনা পরিস্থিতিকে মাথায় রেখে এই ক্লাবের এবারের পুজোর থিম প্রহরী। করোনাকালে চিকিৎসক, নার্স, পুলিশের মতো সমাজের বিভিন্নস্তরের ব্যক্তিরা যারা মানুষের জীবন রক্ষায় প্রহরীর মতো কাজ করে চলেছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জানাতেই এই থিম বলে জানান উদ্যোক্তারা। মন্ডপ তৈরি করছেন শিল্পী রাজু দে, আর প্রতিমা সিন্টু ভট্টাচার্যর।


বিধায়কের পায়ে

সরকারি প্রকল্পের বাড়ি পেতে বিধায়কের পা জড়িয়ে ধরলেন এক গ্রামবাসী। দুয়ারে সরকার শিবির পরিদর্শনে গিয়ে এমন কান্ডের সম্মুখীন হলেন সিউড়ির বিধায়ক। বুধবার বীরভূমের সিউড়ি পুরসভার ১২ নম্বর ওয়ার্ডে দুয়ারে সরকার এর শিবির চলছিল। এদিন এই শিবির পরিদর্শন করতে গিয়েছিলেন সিউড়ির বিধায়ক বিকাশ রায় চৌধুরী। তাঁকে সামনে পেয়ে লাইনে দাঁড়িয়ে থাকা হরি মণ্ডল নামে এক ব্যক্তি বিকাশ রায় চৌধুরীর পা জড়িয়ে ধরে সরকারি বাড়ি পাওয়ার জন্য আবেদন করতে থাকেন। ওই ব্যক্তির দাবি, দীর্ঘদিন ধরে তিনি একাধিকবার আবেদন করেও পুরসভা থেকে তাঁকে পাকা বাড়ি করে দেওয়া হচ্ছে না। বিধায়ক বিকাশ রায় চৌধুরী তাঁর কথা শুনে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন। 


চুরির সামগ্রী 

বীরভূমের দুবরাজপুর পুরসভার কোল্ড স্টোরে এক ব্যক্তির বাড়ি থেকে চুরি যাওয়া কয়েক লক্ষ টাকার সোনা ও রুপোর গয়না উদ্ধার করল দুবরাজপুর থানার পুলিশ। জানা গেছে, রবিবার রাতে বিপ্লব দাস নামে এক ব্যক্তির বাড়ি থেকে চুরি যায় সোনা ও রুপোর গয়না। বিপ্লব দাস দুবরাজপুর থানায় অভিযোগ দায়ের করেন। দুবরাজপুর থানার পুলিশ তদন্তে নেমে এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। তার কাছ থেকেই ওই সমস্ত সোনা ও রুপোর গয়নাগুলি উদ্ধার হয়। বুধবার দুবরাজপুর থানার ওসি আফরোজ হোসেন উদ্ধার হওয়া গয়নাগুলি বিপ্লব দাসের হাতে তুলে দেন। পুলিশের এই ভূমিকায় খুশি বিপ্লব দাস এবং তাঁর পরিবার।


No comments:

Post a Comment