Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 1 September 2021

দুয়ারে সরকার ‌শিবিরে জাল নথি, ধৃত ৫ যুবক

 ‌

Fake-document-in-the-camp

সৌদীপ ভট্টাচার্য : দুয়ারে সরকার প্রকল্পে এবার জাল দলিল জমা দিয়ে সরকারি সুবিধা নিতে গিয়ে সরকারি কর্মীদের হাতে ধরা পড়ল পাঁচ যুবক। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার হাড়োয়া ব্লকের অন্তর্গত গোপালপুর ১ নম্বর পঞ্চায়েত এলাকায়। পরে তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

অভিযোগ, বুধবার দুয়ারে সরকার প্রকল্প চলছিল গোপালপুর ১ গ্রাম পঞ্চায়েত এলাকায়। সেই সময় দুই যুবক জাল দলিল ও কিছু ভুয়ো কাগজপত্র নিয়ে যায় ওই ক্যাম্পের সরকারি কর্মীদের কাছে। কাগজপত্র দেখেই দুয়ারে সরকার ক্যাম্পে থাকা সরকারি কর্মীরা বুঝতে পারেন, এই দলিল ও প্রয়োজনীয় কাগজপত্রগুলি জাল। এডিড করে কিছু কথা বসানো হয়েছে ওই কাগজে। সঙ্গে সঙ্গে তাঁরা এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য হাড়োয়া থানায় খবর দেন। 

এই খবর পাওয়ার পরই হাড়োয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই দুই যুবককে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, ধৃত দুই যুবকের বাড়ি আমতা খাটরা গ্রামে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পরে এক দোকানদার সহ আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের বুধবারই বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। পুলিশ সূত্রে আরও জানা গেছে,ধৃতরা গ্রামের সাধারণ মানুষকে ভুয়ো নথিপত্র করিয়ে দুয়ারে সরকার প্রকল্পের ফর্ম ফিলাপ করার কাজ করছিল। 

এই কাজের জন্য তারা সাধারণ গ্রামবাসীদের কাছ থেকে মোটা অংকের টাকাও নিচ্ছিল বলে জানতে পেরেছে পুলিশ। এরকমই একটি জাল নথি সহ ফর্ম জমা দিতে গিয়েই এদিন সরকারি আধিকারিকদের হাতে ধরা পড়ে যায় অভিযুক্ত ওই দুই যুবক। এই ঘটনায় গোপালপুর ১ নম্বর গ্রামপঞ্চায়েত এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সরকারি কর্মীরা এই ঘটনার পর আরও সতর্ক হয়ে কাজ করছেন। 



No comments:

Post a Comment