Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 16 September 2021

অনাস্থা ভোটে জয়, তৃণমূলের দখলে এলো বনগাঁর চৌবেড়িয়া ২ গ্রাম পঞ্চায়েত

Chauberia-2-gram-panchayat-of-Bangaon

সমকালীন প্রতিবেদন : ‌অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটিতে ৮–০ ভোটে জয়ী হল তৃণমূল। আর তার সঙ্গে সঙ্গেই উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের চৌবেড়িয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতটি বিজেপি হাতছাড়া হল। ক্ষমতা দখল করল তৃণমূল। একই সঙ্গে বনগাঁ ব্লকের সমস্ত গ্রাম পঞ্চায়েতই তৃণমূলের দখলে চলে এলো। এই খবর ছড়িয়ে পরতেই উৎসবে মেতে উঠলেন এলাকার তৃণমূল নেতা, কর্মীরা। 

১৫ আসন বিশিষ্ট চৌবেড়িয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের একজন সদস্য মারা যান। বাকি ১৪ জনের মধ্যে এতো দিন বিজেপির ৮ জন এবং তৃণমূলের ৬ জন সদস্য ছিলেন। প্রধান হিসেবে দায়িত্বভার সামলাচ্ছিলেন বিজেপির নমিতা রায় ঘরামি। সম্প্রতি বিজেপি থেকে দু'জন সদস্য তৃণমূলে যোগ দেন। স্বাভাবিকভাবেই তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে যায়। এই অবস্থায় বিজেপি প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনেন তৃণমূল সদস্যরা।

সেই অনাস্থা প্রস্তাবের পক্ষে ৩১ আগস্ট ভোট গ্রহণ হয়। সেখানে বিজেপি সদস্যরা ভোটদানে অংশ না নেওয়ায় একতরফা জয় হয় তৃণমূলের। এই ভোটগ্রহন পর্ব চলাকালীন   বিজেপি হাইকোর্টের একটি নির্দেশিকা হাজির করে। সেখানে হাইকোর্ট জানায় যে, তৃণমূল যে অনাস্থা প্রস্তাব এনেছে, সেই আবেদনপত্রে পদ্ধতিগত ত্রুটি রয়েছে। ফলে তাদেরকে নতুন করে আবেদন করতে হবে।


এই পরিস্থিতিতে সেদিনের ভোটগ্রহনের ফলাফল প্রশাসনের পক্ষ থেকে বাতিল করা হয়। তৃণমূল নতুন করে অনাস্থা প্রস্তাব জমা দেয়। এক্ষেত্রে বিজেপি ফের হাইকোর্টের দ্বারস্থ হলেও এবারে তাদের আবেদন অমূলক বলে তা বাতিল করে দেন বিচারক। আর তারপরই আজ অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। 


এদিন কড়া পুলিশি প্রহরায় দুপুর ১২ টা নাগাদ ভোটগ্রহন পর্ব অনুষ্ঠিত হয়। যদিও এদিনের ভোটাভুটিতে বিজেপির ৬ জন সদস্যের কেউ উপস্থিত থাকেন নি। তৃণমূলের ৮ জন সদস্যই অনাস্থার পক্ষে ভোট দেন। স্বাভাবিকভাবেই প্রধানের পদ থেকে এখন সরে যেতে হবে বিজেপির নমিতা রায় ঘরামিকে। এই পঞ্চায়েতের বোর্ড গঠন করবে তৃণমূল।

এব্যাপারে গোপালনগর ১ নম্বর ব্লক তৃণমূলের সভাপতি সৌমেন দত্ত জানান, 'মমতা ব্যানার্জীর নীতি, আদর্শে উদ্বুদ্ধ হয়ে এই পঞ্চায়েতের ২ জন বিজেপি সদস্যা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন। তারপর প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়। আজ তাতে তৃণমূলের জয় হয়। তৃণমূল বোর্ড গঠন করে এই পঞ্চায়েতকে উন্নয়নে ভরিয়ে দেবে।'‌




No comments:

Post a Comment