Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 24 September 2021

দিনের টুকিটাকি : ‌২৪ সেপ্টেম্বর, ২০২১

 করোনা নিয়ে অপপ্রচার

করোনা ভ্যাকসিন নিয়ে অপপ্রচারের অভিযোগে ১ জন মহিলা সহ ৪ জনকে গ্রেপ্তার করা হল। পুরুলিয়ার সাঁতুড়ি থানা এলাকার ঘটনা। জানা গেছে, করোনার ভ্যাকসিন নিলে ক্ষতি হবে বলে প্রচারপত্র বিলি করে এলাকায় অপপ্রচার চালাচ্ছিল। একটি অ্যাম্বুলেন্সে করে তারা এই কাজ করছিল কলকাতা এবং নদীয়ার কয়েকজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অ্যাম্বুলেন্সটি বাজেয়াপ্ত করার পাশাপাশি তানিয়া আলি, অভিমন্যু দত্ত, জগদীশ চন্দ্র এবং শঙ্কর সিং নামে ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। ভারত জাগরন আন্দোলন–এর নামে প্রচারপত্র ছাপিয়ে এইভাবে অপপ্রচার চালানো হচ্ছিল। ধৃতদের শুক্রবার রঘুনাথপুর আদালতে তোলা হয়। কি কারণে তারা এই ধরণের প্রচার চালাচ্ছিল, পুলিশ তা খতিয়ে দেখছে।


ওয়ারিশান সার্টিফিকেট

ওয়ারিশান সার্টিফিকেটের জন্য টাকা চাওয়ার অভিযোগ উঠলো এক পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। আর এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার বারাসত ১ নম্বর ব্লকের কদম্বগাছির উলা গ্রামে। জান্নাতুল ফেরদৌস নামে এক মহিলা দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে ওয়ারিশান সার্টিফিকেটের জন্য আবেদন করেন। তাঁর আবেদন খতিয়ে দেখে সার্টিফিকেট দেওয়া হবে বলে জানানো হয়। তবে তাঁর অভিযোগ, এই সার্টিফিকেট পাওয়ার জন্য পরে পঞ্চায়েতের এক সদস্য তাঁর কাছে মোটা টাকা দাবি করেন। যদিও এই অভিযোগ অস্বীকার করে পঞ্চায়েত প্রধান জানান, রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা অভিযোগ করছেন ওই মহিলা।


ডাকাতির ছক বানচাল 

ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করল উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার পুলিশ। ধৃতদের নাম দীপক দাস ও আরিফ মন্ডল। ধৃতরা গাইঘাটা থানার গাঁতি ও তেঘরিয়ার বাসিন্দা। বৃহস্পতিবার রাতে চাঁদপাড়া– ফুলসরা রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, এদিন রাতে পুলিশের কাছে খবর আসে, একটি সাদা রঙের বোলেরো গাড়িতে কয়েক জন দুষ্কৃতী চাঁদপাড়া এলাকায় জড়ো হয়েছে। খবর পেয়ে ওই এলাকায় পুলিশ উপস্থিত হলে পুলিশের গাড়ি দেখে পালানোর চেষ্টা করে দুষ্কৃতীরা। তাড়া করে তাদের গাড়ি সহ আটক করে পুলিশ। গাড়িতে থাকা দুজনকে গ্রেপ্তার করে। বাকিরা পালিয়ে যায়। ধৃতদের কাছ থেকে একটি লোহার রড, দুটি হাতুড়ি, একটি শাবল, দড়ি ও তালা কাটার মেশিন উদ্ধার হয়েছে। পুলিশের দাবি অনুযায়ী, জেরায় ধৃতরা স্বীকার করেছে, ওই এলাকায় তারা ডাকাতি উদ্দেশ্য জ‌ড়ো হয়েছিল। বাকিদের খোঁজে তল্লাসী চালাচ্ছে পুলিশ। ধৃত দুজনকে শুক্রবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়।




No comments:

Post a Comment