Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 3 September 2021

দিনের টুকিটাকি : ‌৩ সেপ্টেম্বর, ২০২১

 হাবড়া পুলিশের উদ্যোগ

হাবড়া থানার উদ্যোগে শুক্রবার পালিত হলো সেভ ড্রাইভ সেভ লাইফ। উপস্থিত ছিলেন বারাসত মহকুমার ডিএসপি নীহাররঞ্জন রায়, হাবড়া থানার আধিকারিক অরিন্দম মুখোপাধ্যায়, হাবরা ট্রাফিক ইনচার্জ দেবব্রত মন্ডল। একটি বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে মানুষকে সচেতন করার উদ্যোগ নেওয়া হয়। র‌্যালিতে প্লাকার্ড হাতে নিয়ে ট্রাফিকে কর্মরত পুলিশ কর্মীরা সাধারণ মানুষকে সচেতন করেন। যাদের মাথায় হেলমেট ছিল না, তাদেরকে হেলমেট দেওয়া হয়। এছাড়াও মাস্ক প্রদান করা হয়। সতর্কীকরণ করা হয় মদ্যপ অবস্থায় গাড়ি চালালে বিপদ ঘটতে পারে, জীবনহানি হতে পারে, হেলমেটবিহীন গাড়ি চালালে মৃত্যুর সম্মুখীন হতে পারে। 

প্রতিক্রিয়া শতাব্দী রা‌য়ের 

বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে পড়ুয়াদের আন্দোলনের বিষয় নিয়ে বীরভূমের সংসদ শতাব্দী রায় প্রতিক্রিয়া জানালেন। শুক্রবার তিনি বলেন, বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর কোথাও ভুল হচ্ছে। তা না হলে সবাই উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনে নামবেন কেন ? এই প্রশ্ন তুলে ছাত্রদের সঙ্গে উপাচার্যের আলোচনায় বসা উচিত বলেও দাবি করলেন বীরভূমের সাংসদ শতাব্দী রায়। ছাত্র আন্দোলন বহু বছর ধরে চলে আসছে। তবে সেই আন্দোলনের গতিপ্রকৃতি কেমন হওয়া উচিত, তা নিয়ে কোনও মন্তব্য না করলেও আন্দোলনরত ছাত্রদের আদালতের নির্দেশ মানা উচিত বলেই মত ব্যক্ত করলেন সাংসদ শতাব্দি রায়।


ভুয়ো সোনার কয়েন

ভুয়ো সোনার কয়েন কাণ্ডে গ্রেপ্তার হল ৪ জন। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র। ভুয়ো সোনার কয়েন কিনে প্রতারিত হয়েছিলেন কুলটির এক বাসিন্দা। তিনি সিউড়ি থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই সিউড়ি থানা সিউড়ি ২ নম্বর ব্লকের দমদমা থেকে চারজন দুষ্কৃতীকে আগ্নেয়াস্ত্র ও প্রচুর নকল সোনার কয়েন সহ গ্রেপ্তার করে। শুক্রবার পুলিশ সুপারের অফিসে সাংবাদিক সম্মেলন করে জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী সাধারণ মানুষকে আরও সচেতন হওয়ার আহ্বান জানান।


অবস্থান বিক্ষোভ

নিয়মিত যাত্রীবাহী রেল চালানোর দাবিতে ও রেল বেসরকারী করণের প্রতিবাদে শুক্রবার বনগাঁ রেলওয়ে স্টেশনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। সি আই টি ইউ–র পক্ষ থেকে এই অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। বক্তব্য রাখেন কপিল ঘোষ, ধৃতিমান পাল, সুমিত কর, অসীম ঘোষ। এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন ইন্দু বিশ্বাস।‌

No comments:

Post a Comment