Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 21 August 2021

আফগানিস্তানে আটকে পড়া রাজ্যের যুবকেরা নিরাপদেই আছেন

 

The-youth-of-the-state-are-safe-in-Afghanistan

সমকালীন প্রতিবেদন : কর্মসূত্রে আফগানিস্তানে গিয়ে আটকে পড়া অশোকনগরের সুজয় দেবনাথ, অজয় মজুমদার, স্বরুপনগরের কপিল কাঞ্জিলাল সহ এই জেলা ও রাজ্যের অন্যান্য যুবকেরা নিরাপদেই আছেন‌। তাঁদের পরিবার সূত্রে এমনই জানা গেছে। তাঁরা প্রত্যেকে আমেরিকার ন্যাটো বাহিনীর সঙ্গেই আছেন।

শনিবার সকালেই খবর আসে যে, আফগানিস্তানে অবস্থিত প্রায় শতাধিক ভারতীয়কে অপহরণ করেছে তালিবানরা। এই খবরে নতুন করে উদ্বেগের সৃষ্টি হয়। উদ্বিগ্ন হয়ে পড়েন এই রাজ্যের সুজয় দেবনাথদের মত অন্যান্য যুবকদের পরিবারের সদস্যরা। 

এ ব্যাপারে সুজয়ের বোন রিয়া দেবনাথ জানান, 'এদিন দুপুরে দাদার সঙ্গে ফোনে ‌আমাদের কথা হয়েছে। ওঁরা কাবুল বিমানবন্দরে ন্যাটো বাহিনীর সঙ্গে আগে যেখানে ছিলেন, সেখানেই নিরাপদে আছেন। তাঁদের ভারতে ফিরিয়ে আনার চেষ্টা জারি রয়েছে। পরিস্থিতি অনুকূল হলেই তাঁদেরকে দেশে ফিরিয়ে আনা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।'‌

এদিকে, জানা গেছে, এদিন যে ভারতীয়দের তালিবানরা অপহরণ করেছে বলে খবর ছড়িয়েছে, তাঁদেরকে স্থানীয় থানাতে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় তালিবানরা। পরে তাঁদেরকে মুক্তি দেওয়া হয়। 

অন্যদিকে, আফগানিস্তানে বসবাসকারীদের মধ্যে ৮৫ জন ভারতীয়কে সেনাবাহিনীর ছোট বিশেষ বিমানে আফগানিস্তান থেকে তাজাকিস্তানে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। পরে সেখান থেকে সি ১৭ বিমানে করে ভারতে ফিরিয়ে আনা হবে। এখনও আফগানিস্তানে  ১৫০ থেকে ১৮০ জন ভারতীয় আটকে আছেন বলে জানা গেছে।




No comments:

Post a Comment