Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 13 August 2021

স্বাস্থ্যসাথী কার্ডে কোভিড রোগী‌র শরীরে বসলো পেসমেকার

 

The-pressmaker-sat-on-the-patient-body

সৌদীপ ভট্টাচার্য : স্বাস্থ্যসাথী কার্ডে কোভিড রোগীর শরীরে জরুরিভিত্তিতে পেসমেকার  বসালো বারাসত রথতলা সংলগ্ন একটি বেসরকারি হাসপাতাল। রাজ্য সরকারের এই কার্ডের দৌলতে এই যাত্রায় প্রাণে বেঁচে গেলেন ওই ব্যক্তি। এই ঘটনায় আপাতত স্বস্তিতে পরিবার। 

দিন কয়েক আগে বারাসত নবপল্লীর বাসিন্দা অনুপম মন্ডল শারীরিক সমস্যা নিয়ে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে যান। সেখানে চিকিৎসকেরা তাঁর হার্ট পরীক্ষা করে পেসমেকার লাগানোর কথা বলেন। এরপর অনুপমবাবুর পরিবারের লোকেরা চিন্তায় পড়ে যান যে কিভাবে এই চিকিৎসার খরচ জোগাড় করবেন তাঁরা। এই সময়ে তাঁরা এও জানতে পারেন যে, তাঁদের রোগী কোভিডেও আক্রান্ত হয়েছেন। 

এই পরিস্থিতিতে চিকিৎসক বিবর্তন সাহার সহযোগিতায় অনুপমবাবুকে ভর্তি করা হয় বারাসত রথতলা সংলগ্ন ওই বেসরকারি হাসপাতালে। দুদিন আইসলেশন ওয়ার্ডে থাকার পর বৃহস্পতিবার তাঁর বুকে পেসমেকার বসানোর কথা বলেন ওই হাসপাতালের চিকিৎসক। অনুপম মন্ডলের ভাই জানান, '‌দাদার হার্টের অবস্থা খারাপ হওয়ার জন্য কোভিডের মধ্যেই দ্রুত এই চিকিৎসার পরামর্শ দেন চিকিৎসকেরা।' স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে চিকিৎসা পেয়ে তিনি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ধন্যবাদ জানান। 

কোভিড প্রটোকল মনিটারিং কমিটির উত্তর ২৪ পরগনা জেলার কো‌–অর্ডিনেটর ডাঃ বিবর্তন সাহা জানান, 'কোভিড আক্রান্ত হওয়া সত্বেও ওই রোগীর হার্টের অবস্থা খারাপ হওয়ার কারনে তাঁকে জরুরিভিত্তিতে পেসমেকার বসানোর ব্যবস্থা করা হয়। চিকিৎসার পুরো খরচ স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে পেয়েছেন ওই রোগী।'‌ চিকিৎসক বিবর্তন সাহার সহযোগিতায় বছর ৪৭ এর এই যুবক চিকিৎসা পাওয়ায় খুশি অনুপমের প্রতিবেশী ও পরিজনেরা।




No comments:

Post a Comment