Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 8 August 2021

চাকরি দেওয়ার নাম ‌প্রতারণা, অভিযুক্ত ৪

The-name-of-the-job-is-cheating

সমকালীন প্রতিবেদন : চাকরি দেওয়ার নাম করে প্রায় লক্ষাধিক টাকা হাতানোর অভিযোগ উঠল একটি বেসরকারি কোম্পানির ৪ ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্তদের বাড়ি উত্তর ২৪ পরগনার হাবড়া থানার কুমড়া কাশিপুর এবং কলকাতার কালিঘাট এলাকায়।  

অভিযোগ, ২০১৯ সালে হাবরার পুরনো পোষ্ট অফিস রোডের কাছে 'ইন্দ্রদীপ' নামে একটি কোম্পানি খুলে বহু লোককে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলে ওই সংস্থার ৪ কর্মী। কাজ পাওয়ার জন্য হাবরার কুমড়া কাশিপুর এলাকার পরেশ মালি নামে এক ব্যক্তি কয়েক দফায় ৯৫ হাজার টাকা ও পরে আরও ১৫ হাজার টাকা ওই ব্যক্তিদের হাতে তুলে দেন। চাকরি পাইয়ে দেওয়ার নাম করে সব মিলিয়ে লক্ষাধিক টাকা ওই ব্যক্তির কাছ থেকে হাতিয়ে নেওয়া হয়। 

কিন্তু দীর্ঘ সময় পার হয়ে গেলেও কোনওরকম আশার আলো দেখতে না পেয়ে অবশেষে প্রশাসনের দ্বারস্থ হন পরেশ মালি। কিন্তু পরেশ মালি যাদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন, তাদের মধ্যে একজনের দাবি, তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। ওই ব্যক্তি টাকা কোম্পানিতে জমা দিয়েছিলেন। কে নিয়েছে, কবে দিয়েছেন, তিনি নিজেও জানেন না। 

তার দাবি, টাকা নেওয়ার কোনও সাক্ষী, প্রমাণ কিছুই অভিযোগকারী দেখাতে পারবেন না। তিনি কোম্পানিতে টাকা ফিক্সট ডিপোজিট করেছিলেন ম্যাচিওরিটি হয়ে গেলে কোম্পানি টাকা দেবে এই সর্তে। তার ওপরে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। এখানে চাকরি দেওয়ার কোনও কথাই হয়নি। কোম্পানিও বন্ধ হয়নি। কোম্পানি আছে কালিঘাটে। যদিও ওই কোম্পানির সঙ্গে তার বর্তমানে কোনও যোগাযোগ নেই বলে জানান তিনি। টাকা ফেরতের আশায় বারাসত আদালতে অভিযোগ দায়ের করেছেন পরেশ মালি। 




No comments:

Post a Comment