Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 12 August 2021

স্কুল–কলেজ খোলার দাবিতে রাস্তায় প্রতীকী ক্লাসরুম এসএফআইয়ের

 

Symbolic-classroom-SFI

সমকালীন প্রতিবেদন : 'অনেক হয়েছে গুগুল, জুম। এবার চাই আসল ক্লাসরুম।'‌ এই স্লোগানকে সামনে রেখে অবিলম্বে স্কুল, কলেজ খোলার দাবিতে রাস্তায় প্রতীকী ক্লাসরুম। উদ্যোক্তা ভারতের ছাত্র ফেডারেশন (এস এফ আই)‌। রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি বনগাঁ, অশোকনগরে এই কর্মসূ৫চি পালিত হল বৃহস্পতিবার। 

সএফআইয়ের বনগাঁ শহর লোকাল কমিটির সম্পাদিকা সঞ্চিতা পান্ডে জানান, 'সরকারি, বেসরকারি অফিস, পরিবহন ব্যবস্থা ইত্যাদি সচল থাকলেও করোনার  বিধিনিষেধ দেখিয়ে দীর্ঘদিন ধরে বন্ধ রেখে দেওয়া হয়েছে স্কুল, কলেজ। এতে পড়ুয়াদের শিক্ষাজীবনে ব্যপক ক্ষতি হচ্ছে। বিকল্প হিসেবে কখনই অনলাইন ক্লাস হতে পারে না। তাই আমাদের দাবি, করোনার বিধি মেনে অবিলম্বে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ খোলা হোক।' 


নিজেদের এই দাবির সমর্থনে এদিন প্রতীকী ক্লাসরুমের ব্যবস্থা করা হয়। এদিন বিকেলে বনগাঁর বাটা মোড়ের কাছে যশোর রোডের ধারে এই ক্লাসরুমের আয়োজন করা হয়। স্কুল, কলেজের প্রায় ৪০ জন পড়ুয়া এই ক্লাসরুমে অংশ নেন। 

সেখানে পাঠ দান করেন ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশনের (‌ডিওয়াইএফআই)‌ বনগাঁ শহর লোকাল কমিটির সম্পাদক প্রসূন দাস, সিপিএম নেতা পিয়ুষকান্তি সাহা। বিকেল ৫ থেকে ৬ টা পর্যন্ত এই ক্লাসরুম চলে। এদিন একই কর্মসূচি পালিত হয় উত্তর ২৪ পরগনার অশোকনগরের চৌরঙ্গী এলাকাতেও।




No comments:

Post a Comment