Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 15 August 2021

সামাজিক কাজে এগিয়ে আসায় পুরস্কৃত মহিলা কনস্টেবল

 

Rewarded-female-constable

সমকালীন প্রতিবেদন : চাকরীর শর্ত মেনে কর্তব্য পালনের পরেও ব্যক্তিগত উদ্যোগে সামাজিক কাজে এগিয়ে আসায় এক মহিলা পুলিশ কর্মীকে সম্মানিত করলেন পুলিশ সুপার। বীরভূম জেলার এই ঘটনায় গর্বিত জেলার পুলিশ মহল। সম্মানিত পুলিশ কর্মীর নাম ছবিলা খাতুন।

বীরভূমের মোহাম্মদ বাজারের বাসিন্দা ছবিলা খাতুন বর্তমানে সিউড়ি সাইবার থানার মহিলা কনস্টেবল ছোটবেলাতেই বাবাকে হারিয়েছেন। মায়ের কাছেই মানুষ। তাই বড় হওয়ার আর মানুষের পাশে দাঁড়াবার প্রবল ইচ্ছাশক্তির জোরে স্বাধীনতার ৭৫তম বর্ষে বীরভূম পুলিশের মহিলা কনস্টেবলের পদে থেকেও আজ তিনি স্বমহিমায় প্রকৃত স্বাধীন। তাঁর মানসিক ইচ্ছাশক্তিকে সম্মান জানিয়ে বীরভূমের পুলিশ সুপার তাঁকে সম্মানিত করলেন। 

রবিবার স্বাধীনতা দিবস উপলক্ষে বীরভূম পুলিশ ও সাংবাদিক একাদশের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা শেষে মহিলা কনস্টেবল ছবিলা খাতুনের হাতে মেমেন্টো আর পুষ্পস্তবক তুলে দেন পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। আইজি ইতিমধ্যেই ৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন তাঁর সামাজিক কাজের জন্য। 

মহিলা কনস্টেবলের চাকরী করেও তাঁর সামাজিক কাজ ইতিমধ্যেই সকলের নজর কেড়েছে। কখনও নিজের বেতনের টাকা বাঁচিয়ে গরিবদের জন্য কিনে দিয়েছেন বস্ত্র, কখনও বা মাতৃহারা শিশুকে পান করিয়েছেন দুগ্ধ, আবাদ কখনও কাজের ফাঁকে অসহায় মহিলাদের পাশে এসে দাঁড়িয়েছেন। তাঁর আরও একটি বড় ইচ্ছে বৃদ্ধাশ্রম তৈরি করার। সেখানে অসহায় মহিলাদের আশ্রয় দেওয়ার। 

সেই লক্ষ্যকে সামনে রেখে ইতিমধ্যেই নিজের জমানো টাকায় তিনি বৃদ্ধাবাস গড়ার উদ্যোগ নিয়েছেন। স্বাধীনতা দিবসে তাঁর ইচ্ছেকে সম্মান জানিয়েই বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী তাঁকে সম্মানিত করলেন। প্রতিশ্রুতি দিয়েছেন পাশে দাঁড়াবার। পুলিশ সুপারের এই আশ্বাসে খুশি এবং উৎসাহিত ছবিলা খাতুন।



No comments:

Post a Comment