Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 16 August 2021

১২ তম ইন্ডিয়ান আইডলে সেরা পবনদ্বীপ, বাংলার অরুণিতা দ্বিতীয়

Pabandeep-the-winner-of-Indian-Idol

সমকালীন প্রতিবেদন : ‌রবিবার দুপুর থেকে শুরু হয়ে যায় কাউন্ট ডাউন। কোটি কোটি দর্শক, তাঁদের ভোট– এই নিয়েই সরগরম ছিল গোটা দিন। ৮ মাসের লম্বা এই জার্ণির ক্ষণ শেষ হয় রাত  ১২ টায়। গোটা দিনের ভোটের হিসেবে দেখা যায়, সর্বোচ্চ ভোট পেয়েছেন উত্তরাখন্ডের পবনদ্বীপ রাজন। আর তারই নিরিখে সোনি এন্টারটেইনমেন্ট টেলিভিশন চ্যানেলে প্রচারিত ইন্ডিয়ান আইডলের ১২ তম সঙ্গীত প্রতিযোগিতায় ভারত সেরা হলেন তিনি। দ্বিতীয় অর্থাৎ ফার্স্ট রানার–আপ হলেন বনগাঁ তথা এই বাংলার প্রতিযোগী অরুণিতা কাঞ্জিলাল। 

বাকিদের মধ্যে মহারাষ্ট্রের শাইলি কাম্বলি তৃতীয়, দিল্লির মোহাম্মদ দানিশ চতুর্থ, বেঙ্গালুরুর নিহাল তেউরো পঞ্চম এবং দক্ষিণ ভারতের শন্মুখাপ্রিয়া ষষ্ঠ হয়েছেন। চ্যাম্পিয়ন হবার সুবাদে ট্রফির পাশাপাশি দামি গাড়ি এবং নগদ ২৫ লক্ষ টাকা পেলেন পবনদ্বীপ। প্রথম ও দ্বিতীয় রানার–আপ হিসেবে অরুণিতা ও শাইলি পেলেন নগদ ৫ লক্ষ টাকা করে। তৃতীয় ও চতুর্থ রানার–আপ হিসেবে দানিশ ও নিহাল পেলেন নগদ ৩ লক্ষ টাকা করে এবং ষষ্ঠ স্থানাধীকারি শন্মুখাপ্রিয়া পেলেন নগদ ৭৫ হাজার টাকা।

ভারতবর্ষের বিভিন্ন প্রান্তের ১৫ জন বাছাই করা প্রতিযোগীকে নিয়ে সঙ্গীতের এই মহাযুদ্ধ শুরু হয়েছিল। সোনি টিভিতে সেই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের টেলিকাস্ট শুরু হয় রবিবার দুপুর ১২ টা থেকে। চলে রাত ১২ টা পর্যন্ত। এদিন চূড়ান্ত পর্বে যে ৬ জনের মধ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, তারমধ্যে পূর্ব ভারতের একমাত্র প্রতিনিধি হিসেবে চুড়ান্ত পর্ব পর্যন্ত পৌঁছান উত্তর ২৪ পরগনার বনগাঁর আমলাপাড়ার বাসিন্দা অরুণিতা কাঞ্জিলাল। বাকিরা ছিলেন,  পবনদ্বীপ রাজন, শাইলি কাম্বলি, মোহাম্মদ দানিশ, নিহাল তেউরো এবং শন্মুখাপ্রিয়া। 

চূড়ান্ত পর্বের বেশিরভাগ অংশের শ্যুটিং আগেভাগেই সেরে ফেলা হয়েছিল। সেখানে ভারতবর্ষের সনামধন্য সঙ্গীত শিল্পীদের সঙ্গে গান গেয়েছেন অরুণিতা। চূড়ান্ত পর্বে সেগুলিই প্রচারিত হয় সোনি টিভিতে। এর পাশাপাশি, এদিন লাইভ প্রোগ্রামেও অংশ নেন অরুণিতা। সেখানে তাঁর জন্য নির্ধারিত করা হয়েছিল শ্রেয়া ঘোষালের ৪ টি গান। 

উল্লেখ্য, ইন্ডিয়ান আইডল এর সাফল্যের সূত্র ধরে ইতিমধ্যেই লন্ডনে পাড়ি দেওয়ার সুয়োগ মিলেছে অরুনিতা কাঞ্জিলালের। আগামী ২৮ আগস্ট পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম অডিটোরিয়াম লন্ডনের ওয়েমবিলেতে তাঁর সঙ্গে গান গাওয়ার সুযোগ পাচ্ছেন ইন্ডিয়ান আইডলের আরও ৩ গায়ক–গায়িকা। ইন্ডিয়ান আইডলের গ্র্যান্ড ফিনালে শেষ। এবার তাঁদের পাড়ি দিতে হবে লন্ডনের উদ্দেশ্যে।

মাত্র আড়াই বছর বয়স থেকে সংগীত জগতে পা রাখেন বনগাঁর অরুনিতা। ২০১৩ সালে জি বাংলা সারেগামাপা তে চ্যাম্পিয়ন হন অরুনিতা। তারই সূত্র ধরে জি টিভি সারেগামাপা তে পারফর্মার অব দ্যা সিরিজ হন। ভোটের নিরিখে সেখানে চতুর্থ স্থান পান তিনি। এই টক শো এর সূত্র ধরেই তখন আমেরিকা, কানাডা, ওয়েস্ট ইন্ডিজে পারফরম্যান্স করেন। গত বছর শ্রীজাত–র কথায় এবং জয় সরকারের সুরে ওয়েব সিরিজ 'তানসেনের তানপুরা'‌য় গান গাওয়ার সুযোগ হয় অরুনিতার, যেটি পরবর্তীতে যথেষ্ট প্রশংসিত হয়। এদিন মুম্বইতে ইন্ডিয়ান আইডলের গ্রান্ড ফিনালের লাইভ অনুষ্ঠানে হাজির ছিলেন অরুনিতার বাবা অবনী কাঞ্জিলাল এবং মা সর্বানী কাঞ্জিলাল।



No comments:

Post a Comment