Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 25 August 2021

বনগাঁর টোটো চালকের সততা : টাকা ভর্তি ব্যাগ পেয়েও ফিরিয়ে দিলেন মালিকের হাতে

 

Honesty-of-Toto-driver-of-Bangaon

সমকালীন প্রতিবেদন : নিজের টোটো রিক্সার ভেতরে পড়ে থাকা টাকা ভর্তি ব্যাগ পেয়েও ব্যাগের মালিকের হাতে টাকাসহ ব্যাগ ফিরিয়ে দিলেন এক টোটো চালক। সমীর ঘোষ নামের ওই টোটো চালকের এই সততায় খুশি এবং গর্বিত বনগাঁর সমস্ত টোটো চালকেরা।


জানা গেছে, বনগাঁর দেবগড় এলাকার বাসিন্দা টোটো চালক সমীর ঘোষ মঙ্গলবার সন্ধ্যায় নিজের টোটো নিয়ে যাত্রী তোলার উদ্দেশ্যে বনগাঁর বসাকপাড়া মোড়ের কাছে দাঁড়িয়ে ছিলেন। এই সময় তিন জন যাত্রী হাতে বেশ কয়েকটি লাগেজ নিয়ে তাঁর টোটো রিক্সার ওঠেন। ওই যাত্রীদেরকে চালক সমীর ঘোষ রেল বাজার এলাকায় পৌঁছে দেন।

গন্তব্যস্থলে পৌঁছানোর পর নির্দিষ্ট ভাড়া মিটিয়ে যাত্রীরা তাঁদের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। অন্যদিকে, টোটো চালক সমীর ঘোষ তাঁর টোটো নিয়ে প্রথমে বাটার মোড় পৌঁছান। এরপর বৃষ্টি নামতে পারে বুঝে সেদিনের মতো তিনি দেবগড়ের বাড়িতে ফিরে যান। বৃষ্টির হাত থেকে টোটোকে রক্ষা করতে তিনি ছেলের সহযোগিতায় টোটোটিকে প্লাস্টিকে ঢাকার চেষ্টা করেন। আর তখনই তাঁর ছেলে লক্ষ্য করেন যে, টোটার ভেতরে একটি ব্যাগ পড়ে রয়েছে।

এই অবস্থায় সমীর ঘোষ তাঁর নিমতলার টোটো ইউনিয়নের এক কর্মকর্তাকে ফোন করে জানান যে, তাঁর টোটোর ভেতর থেকে একটি ব্যাগ পাওয়া গেছে। ব্যাগটি তিনি এখন কি করবেন, সে ব্যাপারে ওই ইউনিয়ন কর্তার পরামর্শ চান সমির বাবু। ইউনিয়ন কর্তার পরামর্শে তখনই ব্যাগসহ টোটো নিয়ে বনগাঁ থানায় হাজির হন টোটো চালক সমীর ঘোষ।

এদিকে, ওই টোটর ৩ যাত্রীর একজন গোপাল সেন জানান, এদিন তাঁরা কেনাকাটার উদ্দেশ্যে বনগাঁর বাজারে বেরিয়েছিলেন। কেনাকাটা সেরে টোটোতে করে রেল বাজারের বাড়িতে ফেরেন। টোটো থেকে সমস্ত ব্যাগ নামানো হলেও ভুলক্রমে একটি ব্যাগ না নিয়েই তাঁরা নেমে চলে যান। সেই ব্যাগে নগদ কুড়ি হাজার টাকা এবং অন্যান্য সামগ্রী ছিল।

খোয়া যাওয়া ব্যাগের সন্ধান পেতে এরপর তাঁরা স্টেশন রোড টোটো ইউনিয়নের পাশাপাশি বনগাঁ থানাতেও বিষয়টি জানান। আর তার কিছুক্ষণ পরই তাঁদের একজনের কাছে ফোন যায় যে, তাঁদের ব্যাগটির সন্ধান পাওয়া গেছে। তাঁরা যেন বনগাঁ থানায় এসে ব্যাগটি ফেরত নিয়ে যান।

এরপরই তাঁরা বনগাঁ থানার সামনে চলে আসেন। পাশাপাশি সেখানে আগে থেকেই হাজির হয়ে যান ব্যাগ কুড়িয়ে পাওয়া টোটো চালক সমীর ঘোষ সহ ইউনিয়নের কর্মকর্তারা। তাঁদের সাক্ষী রেখেই ব্যাগের মালিকের হাতে টাকাসহ ব্যাগ তুলে দেন সমীর ঘোষ।

কুড়িয়ে পাওয়া ব্যাগটি ব্যাগের মালিকের হাতে ফিরিয়ে দিতে পারে প্রচন্ড খুশি টোটো চালক সমীর ঘোষ। পাশাপাশি, খোয়া যাওয়া ব্যাগ ফিরে পেয়ে আনন্দিত ব্যাগের মালিক গোপাল সেন জানান, সমীর ঘোষের মতো সৎ মানুষ এখনও এই সমাজে আছেন বলেই এই সমাজটা এখনও সুন্দর ভাবে চলছে।



No comments:

Post a Comment