Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 19 August 2021

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম এবার বুথ থেকে, সিদ্ধান্ত রাজ্য সরকারের

Form-delivery-from-booth

সমকালীন প্রতিবেদন :ভিড় এড়াতে এবার প্রতিটি বুথ থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম বিলি করা হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এমনই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। ফলে এখন থেকে আর এই ফর্ম সংগ্রহ করা নিয়ে সমস্যায় পড়তে হবে না আবেদনকারীদের।

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেছিলেন, তৃণমূল ফের ক্ষমতায় এলে সরকারি চাকরি করেন বা পেনশন পান– এমন মহিলাদের বাদ দিয়ে রাজ্যের সমস্ত মহিলাদের প্রতি মাসে বিশেষ ভাতা দেওয়া হবে। যার নাম দেওয়া হয় 'লক্ষ্মীর ভান্ডার'‌। নির্বাচনে জয়লাভ করে তৃণমূল ফের ক্ষমতায় আসায় সেই ঘোষণা এখন বাস্তবায়নের পথে। 

রাজ্য সরকার ইতিমধ্যেই ১৬ আগস্ট থেকে রাজ্যে দ্বিতীয় পর্যায়ে দুয়ারে সরকার কর্মসূচি শুরু করেছে। অন্যান্য প্রকল্পের পাশাপাশি এই ক্যাম্পগুলি থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্মও বিলি করা হচ্ছে। আর এই ফর্ম সংগ্রহ করতে গিয়েই রাজ্যের বিভিন্ন প্রান্তে অপ্রীতিকর ঘটনা ঘটছে। চরম হেনস্থার মধ্যে পড়তে হচ্ছে মহিলাদের। 

এই পরিস্থিতিতে রাজ্য সরকার নতুন করে সিদ্ধান্ত নিয়েছে, ভিড় এড়াতে, অপ্রীতিকর ঘটনা এড়াতে এখন থেকে প্রতিটি বুথ থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম বিলি করা হবে। আগামী এক মাস ধরে এই কাজ চলবে। প্রয়োজনে দিনের সংখ্যা আরও বাড়ানো হতে পারে। 

জানা গেছে, রাজ্যে প্রায় ৭৮ হাজার বুথ রয়েছে। সেই বুথগুলিতে ক্যাম্প করে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম বিলি হলে আর কোনও সমস্যা হবে না বলে মনে করছে রাজ্য সরকার। এর পাশাপাশি দুয়ারে সরকারের ক্যাম্প যেমন চলছে তেমনই চলবে।




No comments:

Post a Comment