Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 22 August 2021

দেড় কোটির বেশী মূল্যের বৈদেশিক মুদ্রা উদ্ধার পেট্রাপোলে

 

Foreign-currency-recovered-in-Petrapole

সমকালীন প্রতিবেদন : ‌মোটা অঙ্কের বৈদেশিক মুদ্রা সহ এক ট্রাক চালক এবং খালাসীকে আটক করেছে বিএসএফ। তাদের কাছ থেকে দেড় কোটিরও বেশি মূল্যের বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়েছে। বাংলাদেশ ফেরত একটি ট্রাকে করে এই অর্থ ভারতে আনার সময় পেট্রাপোল সীমান্তে তাদের আটক করে বিএসএফ।


বিএসএফের  ১৭৯ ব্যাটেলিয়নের কোম্পানী কমান্ডার (পেট্রাপোল)‌ ধীরেন্দ্র সান্যাল জানান, পন্য খালাস করে শনিবার বাংলাদেশ থেকে একটি ফাঁকা ট্রাক (‌ডব্লিউ বি ২৩ এ ৮৪০০)‌ ভারতে ফিরছিল। পেট্রাপোল সীমান্ত দিয়ে ট্রাকটি ভারতীয় সীমান্তে ঢোকার মুখে  পেট্রাপোল বন্দরের কর্তব্যরত ১৭৯ ব্যাটেলিয়ানের বিএসএফ জওয়ানরা ট্রাকটিকে আটক করে। পরে তাতে তল্লাসী চালানোর সময় চালকের কেবিন থেকে ৮ লক্ষ ৫০ হাজার রিয়াল উদ্ধার হয়। ভারতীয় অর্থমূল্য হিসেবে যা দাঁড়ায় ১ কোটি ৬৮ লক্ষ ৩৮ হাজার ৫০০ টাকা।

এরপর ফাঁকা ট্রাক, উদ্ধার হওয়া বৈদেশিক মুদ্রা সহ ট্রাকের চালক, পেট্রাপোলের বাসিন্দা বাকি বিল্লা এবং খালাসী, জয়ন্তীপুরের বাসিন্দা শাহিন হোসেন মন্ডলকে পেট্রাপোল পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ধৃতদের রবিবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। ব্রাজিল, ওমান, কাতার সহ  বিভিন্ন দেশে ব্যবহৃত এই বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা তারা বাংলাদেশের কোথা থেকে, কার কাছ থেকে এনে ভারতের কোথায় এবং কার কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল, তা জানার চেষ্টা করছে পুলিশ।






No comments:

Post a Comment