Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 16 August 2021

উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলকে ভেঙে ৪ টি সাংগঠনিক জেলা করা হল

 

District-tmc

সমকালীন প্রতিবেদন :‌ অবশেষে 'এক ব্যক্তি, এক পদ'‌ নীতি কার্যকরী করল তৃণমূল কংগ্রেস। সোমবারই এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে সেই সিদ্ধান্তের কথা ঘোষণা হল। এই সিদ্ধান্ত অনুযায়ী জেলা সভাপতির পদ থেকে সরে যেতে হলো অনেক মন্ত্রীকে। 

সাংগঠনিক কাজের সুবিধার জন্য এক একটি জেলাকে একাধিক ভাগে ভাগ করা হয়েছে। জেলা সভাপতির পাশাপাশি দলের শহর এবং ব্লক সভাপতির পদগুলিতেও রদবদল করা হয়েছে। দিন কয়েক আগেই 'ই সমকালীন'‌ পত্রিকাতেই একটি ইঙ্গিত দেওয়া হয়েছিল, উত্তর ২৪ পরগনা জেলার সংগঠনকে চারটি ভাগে ভাগ করা হবে। এদিন দলের পক্ষ থেকে সেই ঘোষণায় রাখা হলো। এর পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, নদীয়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর– এই সমস্ত জেলাকেও দুটি ভাগে ভাগ করা হয়েছে। কলকাতাতেও বদল হয়েছে সভাপতি পদের। 

দলীয় সিদ্ধান্ত অনুযায়ী উত্তর ২৪ পরগনা জেলার সভাপতির পদ থেকে সরে যেতে হল রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। এর পাশাপাশি মহুয়া মৈত্র, অরূপ রায়, সৌমেন মহাপাত্র এর মতো অনেককেই জেলা সভাপতির পদ থেকে সরে যেতে হল। এই তালিকায় কলকাতার একাধিক নেতা, মন্ত্রী রয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনাকে যে চারটি ভাগে ভাগ করা হয়েছে, সেগুলি হল– বনগাঁ, বসিরহাট, বারাসত এবং ব্যারাকপুর। ব্যারাকপুরের মধ্যেই রাখা হয়েছে দমদমকে। নতুন বনগাঁ সাংগঠনিক জেলার দায়িত্ব পেলেন আলোরানী সরকার। বসিরহাট সাংগঠনিক জেলার দায়িত্ব পেলেন সরোজ ব্যানার্জি। বারাসত সাংগঠনিক জেলার দায়িত্ব পেলেন অশনি মুখার্জি এবং ব্যারাকপুর–দমদম সাংগঠনিক জেলার দায়িত্ব পেলেন পার্থ ভৌমিক।



No comments:

Post a Comment