Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 13 August 2021

যুদ্ধকালীন তৎপরতায় চলছে মেট্রো লাইনের ‌ধস মেরামতি

 

Debris-repair-of-metro-line

সৌদীপ ভট্টাচার্য : দক্ষিনেশ্বর থেকে নোয়াপড়া পর্যন্ত মেট্রো লাইনে বেশ বড় অংশ জুড়ে ধস নামলো। শুক্রবার সকালের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পরে। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন মেট্রো কর্তারা। যুদ্ধকালীন তৎপরতায় এরপর শুরু হয় ধস মেরামতির কাজ। 

জানা গেছে, দক্ষিনেশ্বর থেকে নোয়াপড়া পর্যন্ত মেট্রো লাইনের প্রায় ২০০ মিটার এলাকা জুড়ে এই ধস নামে। শুক্রবারের এই ঘটনার ফলে বরাহনগর থেকে নোয়াপড়া যাবার পথে মেট্রো  ধীর গতিতে চালানো হয়। ফলে অফিসের সময় বেশ সমস্যায় পরতে হয় নিত্য যাত্রীদের। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বৃষ্টির কারণে এই ধস নামে। 

সূত্রের খবর, এদিন সকালে ওই লাইনে মেট্রো চালাবার সময় চালক বুঝতে পারেন লাইনে ধস আছে। খবর পেয়ে এর পর থেকে খুব ধীর গতিতে মেট্রো চালানোর সিদ্ধান্ত নেয় মেট্রো রেল কর্তৃপক্ষ। ওই লাইনের পাশ দিয়ে গেছে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ে। 

‌(আরও পড়ুন :‌ভাগ্য ফেরাতে পাথর দেওয়ার নামে যুবতীকে ধর্ষণের অভিযোগ)

লাইনের ধস নামার খবরের পরই মেট্রো রেল কর্তৃপক্ষ তড়িঘড়ি ওই এলাকায় রেল লাইনের ধস মেরামতির কাজ শুরু করে। প্রায় ১০০ কর্মী এই ধস মেরামতির কাজে নেমে পড়েন। লাইনের পাশে ফেলা হয়েছে প্রচুর বোল্ডার। 

মেট্রো রেলের ইঞ্জিনিয়াররা মনে করছেন, বৃষ্টির কারণে মাটি কোনওভাবে আলগা হয়েই এই ধস নেমেছে। উল্লেখ্য, ২০২০ সালে নোয়াপাড়া–দক্ষিনেশ্বর লাইনের বরানগর পর্যন্ত মেট্রো রেল চলাচল শুরু হয়। এক বছরের মধ্যেই লাইনে ধস নামায় আতঙ্কিত মেট্রো রেলের যাত্রীরা। যদিও এদিন অফিস টাইমে ধীর গতিতে ওই এলাকায় মেট্রো চলায় যাত্রীরা অসুবিধার মধ্যে পড়েন।




No comments:

Post a Comment