Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 20 August 2021

ম্যানেজমেন্টের সর্বভারতীয় পরীক্ষায় প্রথম সিউড়ির দেবার্নব

Debarnab-of-Seuri-is-the-first-in-the-all-India-examination

সমকালীন প্রতিবেদন : ‌ম্যানেজমেন্টের সর্বভারতীয় পরীক্ষায় প্রথম হলেন এই রাজ্যের বীরভূম জেলার সিউড়ির ছাত্র দেবার্নব চট্টোপাধ্যায়। তাঁর এই সাফল্যে তাণর পরিবারের পাশাপাশি খুশি পরিজনেরা। এই সাফল্যের মধ্যে দিয়েই তাঁর স্বপ্নপূরণ হবে বলে আশা করছে তাঁর পরিবার।

ছোটবেলা থেকেই ম্যানেজমেন্ট নিয়ে পড়ার প্রতি আগ্রহ দেবার্নবের। তাঁর এই আগ্রহের ভিত তৈরি করে দিয়ে তাঁর স্কুল সিউড়ি লেভেলফিল্ড। প্রথাগত শিক্ষার বাইরে গিয়ে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তাঁর জীবনে তাঁর স্কুলের ভূমিকা অনেটাই বলে মনে করেন দেবার্নব।

ম্যানেজমেন্ট এর এন্ট্রান্স পরীক্ষার জন্য আলাদা করে কোনও প্রাইভেট টিউটরের কাছে যান নি তিনি। বাড়িতে পড়ার পাশাপাশি স্কুলের শিক্ষকদের সহযোগিতায় সর্বভারতীয় এন্ট্রান্স পরীক্ষায় বসেন তিনি। স্কুল ছুটির মধ্যেই পড়াশোনা চালিয়ে গেছেন তিনি। এতেই সাফল্য মেলে তাঁর।

গতকালই ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ইন্দোর এর সর্বভারতীয় এন্ট্রান্স পরীক্ষার ফল প্রকাশিত হয়। আর তাতেই দেখা যায়, এই পরীক্ষায় প্রথম হয়েছেন সিউড়ির নতুনপল্লীর বাসিন্দা দেবার্নব। তাঁর স্কুলেরই আরও ৫ জন এই পরীক্ষায় ভালো ফল করেছেন।

দেবার্নবের বাবা–মা দুজনেই স্কুলশিক্ষক। ছেলের প্রথাগত শিক্ষার বাইরে থেকে পড়ার স্বপ্ন ছিল, তাই ম্যানেজমেন্ট নিয়ে পড়ার জন্য ছেলেকে উৎসাহিত করেন বাবা–মাও। আর সেই স্বপ্ন আজ পূরণের পথে। এই সাফল্যে দেবার্নবের পাশাপাশি খুশি তাঁর পরিবার, স্কুলের শিক্ষকেরাও। 

দেবার্নব জানালেন, 'আমি এটা ভেবে আরও বেশি খুশি যে, আমার বাবা–মা আমাকে আর পাঁচজন অভিভাবকের মতো ডাক্তার, ইঞ্জিনিয়ার হবার জন্য জোর করেন নি। পড়াশোনার ক্ষেত্রে আমাকে আমার পছন্দমতো সিদ্ধান্ত নেওয়ার সুযোগ করে দিয়েছেন।'‌





No comments:

Post a Comment