Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 28 August 2021

দিনের টুকিটাকি :‌ ২৮ আগস্ট, ২০২১

প্রতিষ্ঠা দিবস 

সারা রাজ্যের পাশাপাশি বনগাঁ শহরেও তৃণমূল ছাত্র পরিষদের ২৩ তম প্রতিষ্ঠা দিবস পালিত হল। এদিন দুপুরে বনগাঁর বাটা মোড়ে ২৩ টি ঘটবাজি ফাঁটিয়ে এই অনুষ্ঠান পালন করেন দলের বিভিন্ন স্তরের নেতানেত্রীরা। দলের ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এদিন ভার্চুয়াল বক্তব্য রাখেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী। সেই বক্তব্য শোনানোর জন্য বাটা মোড়ে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা করা হয়। দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এদিন সকালে দলের সদস্যরা বিভিন্ন দরিদ্র মানুষের হাতে খাবার তুলে দেন। বাটা মোড়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের জেলা নেতা গোপাল শেঠ, বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি আলোরাণী সরকার, বনগাঁ শহর সভাপতি দিলীপ দাস সহ তৃণমূল এবং দলের ছাত্র সংগঠনের বিভিন্ন স্তরের নেতানেত্রীরা। এদিন ছাত্র সংগঠনের পক্ষ থেকে ত্রিকোন পার্ক এলাকায় নীল দর্পণের সামলে আলাদাভাবে সংগঠনের প্রতিষ্ঠা দিবস পালন করা হয়। 

রাজ্য সম্মেলন

৫১ তম কৃষি কারিগরি রাজ্য সম্মেলনের সূচনা হল বারাসতে। শনিবার থেকে বারাসত রবীন্দ্র ভবনে এই সম্মেলনের সূচনা হল। চলবে রবিবার পর্যন্ত। কোভিদ বিধি মেনে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। মূলত দীর্ঘদিন ধরে কৃষি কারিগরি সংস্থায় শূন্যপদ দ্রুততার সঙ্গে পূরণ করে নিয়োগ প্রক্রিয়ার কাজ শেষ করা যায়, তা নিয়ে আলোচনা হয়। জেলা কারিগরি কর্মী সংস্থার সম্পাদক চন্দ্রশেখর চক্রবর্তী জানান, ২০০০ সালের পর এই দপ্তরে কোনও নিয়োগ হয়নি। পুরনো কর্মীচারীরাই দীর্ঘদিন ধরে ব্লক থেকে শুরু করে বিভিন্ন জায়গায় কাজ করে চলেছেন। এমনকি রাজ্য সরকারের দুয়ারে সরকার প্রকল্পেও তাঁরা কাজ করছেন। এই দপ্তরে বহু শূন্য পদ রয়েছে। কিন্তু এত বছর ধরে কোনও নিয়োগ হয়নি। 


কৃতীদের সংবর্ধনা

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা ও বৃক্ষরোপন যোগা ব্যায়ামের আয়োজন হল উত্তর ২৪ পরগনার বেড়গুম ১ নম্বর অঞ্চল ছাত্র পরিষদের উদ্যোগে। এদিন তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে ৫০০ জন কৃতী ছাত্রছাত্রীকে সংবধনা জ্ঞাপন করা হয়। মিষ্টিমুখের পাশাপাশি সুপারী, নারকেল গাছের চারা, উত্তরীয় দিয়ে সন্মান জানানো হয় কৃতীদের। এর পাশাপাশি ৫০ টি সুপারী ও নারকেল চারা রোপন করা হয়। অনুষ্ঠানে যোগা ব্যায়ম পরিবেশন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাবড়া ১ পঞ্চায়েত সমিতির সভাপতি অজিত সাহা, গাইঘাটা দক্ষিনের ব্লক সভাপতি তাপস ঘোষ, বনগাঁ সাংগঠনিক জেলার  চেয়ারম্যান শংকর দত্ত, বনগাঁ সাংগঠনিক জেলার তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি অনুতোষ নাগ প্রমুখ। 


No comments:

Post a Comment