Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 25 August 2021

দিনের টুকিটাকি :‌ ২৫ আগস্ট, ২০২১

 পথ নিরাপত্তায় সচেতনতা

পথ নিরাপত্তার ক্ষেত্রে বিশেষ উদ্যোগ গ্রহণ করল বারাসত পুলিশ জেলা কর্তৃপক্ষ। সচেতনতামূলক অনুষ্ঠানের পাশাপাশি যানবাহন চালকদের চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হল। পথ নিরাপত্তার ক্ষেত্রে সচেতনতা বৃদ্ধি করতে বুধবার মধ্যমগ্রাম ট্রাফিক গার্ডের পক্ষ থেকে মধ্যমগ্রাম চৌমাথা এলাকায় যানবাহন চালকদের চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। এই শিবিরে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রী রথীন ঘোষ, মধ্যমগ্রাম পুরসভার মুখ্য প্রশাসক নিমাই ঘোষ, বারাসত পুলিশ জেলার পুলিশ সুপার রাজ নারায়ণ মুখার্জী সহ অন্যান্য আধিকারিকরা। অনুষ্ঠানে যান চলাচলের সঙ্গে যুক্ত ব্যক্তিদের স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষার আয়োজন করা হয়। পুলিশ সুপার বলেন, বারাসাত পুলিশ জেলার পক্ষ থেকে তিনটি নতুন ট্রাফিক গার্ডের ব্যবস্থা করা হয়েছে। খাদ্যমন্ত্রী রথীন ঘোষ বলেন, নিয়ম করে, আইন করে মানুষের উপর জোর করে কোনও কিছু চাপিয়ে দেওয়া যায় না। 


লাইব্রেরীর জন্মদিন

বিবেকানন্দ লাইব্রেরীর ১২২ তম জন্মদিন উদযাপিত হল লাইব্রেরীর সেন্ট্রাল হলে। বুধবার বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করেন জেলাশাসক বিধান রায়। লাইব্রেরীর অতীত ইতিহাস ও তার গুরুত্ব নিয়ে আলোকপাত করেন বীরভূম মহাবিদ্যাল‌য়ের অধ্যক্ষ পার্থসারথি মুখোপাধ্যায়, নয়া প্রজন্মের সম্পাদক কাঞ্চন সরকার প্রমূখ। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মহুয়া গাঙ্গুলী, দিব্যজিৎ গোস্বামী, সুপ্রিয়া ঘোষাল, অলকা গাঙ্গুলী, সুপর্ণা দাস, মানবী সরকার প্রমুখ। উপস্থিত সকলকে লাইব্রেরির ভূমিকা, গুরুত্ব ও সাফল্যের দিক তুলে ধরেন সম্পাদক সোমেশ্বর বড়াল। অনুষ্ঠানটি পরিচালনা করেন সোমনাথ মুখোপাধ্যায়।


জেলা সভাপতিকে সম্বর্ধনা

বুধবার পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি, মেন্টার, কো মেন্টার, কর্মাধ্যক্ষ ও জেলা পরিষদের সদস্যদের পক্ষ থেকে নব নির্বাচিত পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি সৌমেন বেলথরিয়াকে সম্বর্ধনা দেওয়া হলো। পুরুলিয়া জেলা পরিষদের সভাকক্ষে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়,  সহ সভাধিপতি প্রতিমা সোরেন সহ সমস্ত কর্মাধ্যক্ষ ও সদস্যরা। দলের পক্ষ থেকে নতুন সভাপতি করা হয়েছে জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ সৌমেন বেলথরিয়াকে। আজ তাঁকে সম্বর্ধনা জানানো হয়। ওই সম্বর্ধনা অনুষ্ঠানে নতুন সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, '‌আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, সকলের সহযোগিতায় এই দলকে আরও এগিয়ে নিয়ে যেতে সবরকম চেষ্টা করব।'‌ এদিন এই অনুষ্ঠানে জেলা পরিবহন বোর্ডের সদস্য হাজারী বাউরীকেও সম্মান জানানো হয়। 

No comments:

Post a Comment