Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 23 August 2021

দিনের টুকিটাকি : ‌২৩ আগস্ট, ২০২১

বনগাঁয় বোমা উদ্ধার

ধর্মপুকুরিয়া পঞ্চায়েত এলাকার কাছে একটি কালীমন্দিরের পাশ থেকে বোমা উদ্ধার হল। সোমবার সকালের এই ঘটনায় এলাকায় বোমার আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় মানুষ প্রথমে মনে করেন একটি দড়ির বান্ডিল পরে রয়েছে। কিন্তু পরে তাঁরা বুঝতে পারেন, জিনিসটি সম্ভবত একটি বোমা। এরপরই পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ এসে ঘটনাস্থল থেকে বোমাটি উদ্ধার করে নিয়ে যায়।  কালী মন্দিরের পাশে এমনভাবে বোমা পড়ে থাকার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পরে। দিন কয়েক আগে বনগাঁ শহরে একটি বাগান থেকে বোমা পাওয়া যায়। যদিও সেই বোমায় জখম হন স্থানীয় এক ব্যক্তি।


নিয়োগের দাবিতে

দ্রুত নিয়োগের দাবিতে ফের পথে চাকরিপ্রার্থীরা। সোমবার বারাসতে জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি জেলা শাসকের দপ্তরে স্মারকলিপি জমা দিলেন ২০১৪ সলের প্রাথমিক টেট পাস ট্রেন্ড নট ইনক্লুটেড একতা মঞ্চের সদস্যরা। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে তাঁদের আবেদন, তাঁদের শিক্ষক হওয়ার স্বপ্নকে সার্থক করুন মুখ্যমন্ত্রী। পুজোর আগেই তাঁদের শিক্ষক পদে নিয়োগ করে তাঁদের বেকারত্বের যন্ত্রণা থেকে মুক্তি দেওয়া হোক। এই নিয়ে তাঁরা বেশ কয়েকবার এইভাবে নিজেদের দাবি পূরণ করতে আন্দোলনে নামলেন।


বামনগাছিতে চুরি

দুঃসাহসিক চুরির ঘটনা ঘটলো বামনগাছি স্টেশন রোড সংলগ্ন একটি বাড়িতে। রবিবার রাতে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বাড়ির সদস্য পিনাকীব্রত সজ্জন জানান, প্রতিদিনের মতোই রবিবার রাতেও তাঁরা ঘুমিয়ে পড়ার পর জানলা ভেঙে চোরেরা তাঁদের ঘরে ঢোকে। ঘর থেকে নগদ ৮৫ হাজার টাকা, সোনার অলংকার সহ অনেক কিছুই চুরি করে পালায়। সোমবার সকালে তাঁদের ঘুম ভাঙার পর দেখেন ঘরের সমস্ত জিনিস তছনছ অবস্থায় পরে রয়েছে।  দত্তপুকুর থানায় খবর দেওয়া হয়। এলাকার বাসিন্দারা জানান, এলাকায় প্রায়ই চুরির ঘটনা ঘটছে। পুলিশকে জানালেও কোনও লাভ হচ্ছে না। পুলিশ জানিয়েছে, মূলত একটি চোরের দলই ওই এলাকায় চুরির ঘটনা ঘটাচ্ছে। 


জওয়ানদের রাখি

বিএসএফ জওয়ানদের হাতে রাখি পরিয়ে, মিষ্টি মুখ করিয়ে সম্প্রীতির বার্তা দিলেন বনগাঁর তরুছায়া ফাউন্ডেশন সংস্থার সদস্যরা। নিজেদের পরিবার, পরিজন ছেড়ে সারাবছর সীমান্তে অতন্দ্র প্রহরীর কাজ চালিয়ে দেশবাসীকে রক্ষা করেন এই জওয়ানেরা। সেই জওয়ানদের সঙ্গে রাখি বন্ধন উৎসবের আনন্দ  ভাগ করে নিলেন সংস্থার সদস্যরা। জওয়ানদের পক্ষ থেকেও সংগঠনের সদস্যদের মিষ্টি মুখ করানোর পাশাপাশি কিছু উপহারও তুলে দেওয়া হয় সংগঠনের সদস্যদের হাতে।

No comments:

Post a Comment