Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 1 August 2021

দিনের টুকিটাকি : ‌১ আগস্ট, ২০২১

 'মুখ ঢাকো, করোনা রোকো'

পশ্চিমবঙ্গ সরকারের নারী ও শিশু কল্যাণ দপ্তরের সহযোগিতায় 'মুখ ঢাকো, করোনা রোকো' ‌কর্মসূচি পালিত হলো বনগাঁ ব্লকের গোপালনগর ১ নম্বর পঞ্চায়েতে। উপস্থিত ছিলেন বিডিও, নারী উন্নয়ন আধিকারিক, শিল্প উন্নয়ন আধিকারিক, পঞ্চায়েতের অধীনস্থ সদস্যরা। স্থানীয় বাজারে, দোকানের প্রচার চালানো হয় এদিন। পাশাপাশি, মাস্ক বিতরণ করা হয় স্থানীয় দোকানদার এবং অন্যান্য সাধারণ মানুষের মধ্যে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা এ ব্যাপারে সহযোগিতায় র‌্যালির মাধ্যমে সচেতনতার কাজে অংশ নেন। পঞ্চায়েতের জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বিডিও অর্ঘ দত্ত জানান, '‌স্থানীয় মানুষজন এখনও করোনা রোধে মাস্ক ব্যবহার সম্পর্কে যথেষ্ট সচেতন নন। তাই করোনা প্রতিরোধে এই উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করা যায়, এর মাধ্যমে মানুষ মাস্কের ব্যবহার ও তার উপযোগিতা সম্পর্কে সচেতন হবেন।' রবিবার সকালে অনুষ্ঠিত এই কর্মসূচি আগামী দিনেও অন্যত্র পালিত হবে বলে জানা গেছে।


মোহাম্মদ রফির প্রয়াণ দিবস পালন

কিংবদন্তী সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফির ৪১ তম প্রয়াণ দিবস পালিত হল বনগাঁয়। উদ্যোক্তা বনগাঁ বাটার মোড় সংগীত শিল্পী যুবগোষ্ঠী। এদিন সকালে সংগঠনের ৫০ জন শিল্পী প্রয়াত এই সঙ্গীত শিল্পীর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান। উদ্যোক্তাদের পক্ষে সুজিত ব্যানার্জি জানান, 'অন্যান্যবার এই দিনে সকালে রক্তদানের আয়োজন করা হয়।  রাতে শিল্পীর গাওয়া গানের মাধ্যমেই সংগীত আসরের আয়োজন করা হয়। কিন্তু এবছর করোনা পরিস্থিতির কারণে রক্তদান শিবিরের কর্মসূচি বাতিল করা হয়েছে।'‌ সন্ধ্যায় সংগঠনের এক সদস্যের বনগাঁর বসাকপাড়ার বাড়িতে ঘরোয়াভাবে সংগীত আসরের আয়োজন করা হয়।


বর্ধমানের রোটারী ক্লাব

সারা বছরই মানুষের পাশে সমাজের স্বার্থে ছুটে বেড়ান ওঁরা৷ ওঁরা খবরের তাগিদে পরে থাকেন মাঠে ঘাটে৷ ওঁরা সাংবাদিক৷ বর্ধমানের রোটারী ক্লাব দীর্ঘ সময় জেলায় সামাজিক কাজ করে চলেছে৷ শনিবার শহরের বিভিন্ন সংবাদ মাধ্যমের ১০ জন সাংবাদিককে 'মিডিয়া হিরো'‌ সন্মানে ভূষিত করলো৷ অনুষ্ঠানে শারিরীকভাবে পিছিয়ে থাকা ছোট্ট এক শিশুর পরিবারের হাতে তুলে দেওয়া হলো একটি হুইল চেয়ার৷ পূর্ব বর্ধমানের বিধায়ক খোকন দাস রোটারী ক্লাবের কর্ম পদ্ধতি এবং সারা বছর মানুষের সেবায় কাজ করার প্রশংসা করেন৷ করোনার সময় থেকে বর্ধমান রোটারী ক্লাব সাধারন মানুষের প্রয়োজনে জুগিয়েছে অস্কিজেন। তুলে দিয়েছে খাদ্য৷ টিকার চাহিদা বাড়তে থাকায় নিজেদের উদ্যোগেই বর্ধমান রোটারী ক্লাব টিকার ব্যবস্থা করে মানুষের সেবা করেছে৷ এমন একটি প্রতিষ্ঠানের নতুন সংযোজন হলো সাংবাদিকদের সন্মানিত করা৷ শনিবারের এই অনুষ্ঠানে রোটারী ক্লাবের পক্ষে হাজির ছিলেন ডা: মোহনশ্যাম কোনার, ডা: চন্দ্রজীৎ কুন্ডু, অর্জুন প্রসাদ শর্মা। ছিলেন রোটারিয়ান সামন্তক হালদার সহ অন্যান্য  সদস্যবৃন্দ৷

No comments:

Post a Comment