Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 14 August 2021

ধর্ষণ কান্ডের ২৪ ঘন্টার মধ্যেই গ্রেপ্তার অভিযুক্ত

  

Accused-of-rape

সমকালীন প্রতিবেদন : ধর্ষণ কান্ডের ২৪ ঘন্টার মধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করল পেট্রাপোল থানার পুলিশ। ধৃতের নাম শাহাদৎ মন্ডল। বাড়ি পেট্রাপোল থানার খলিতপুর এলাকায়। ধৃতকে ইতিমধ্যেই চিহ্নিত করেছেন নির্যাতীতা যুবতী। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩৭৬ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। রবিবার তাকে আদালতে তোলা হবে।

আত্মীয় বাড়িতে পৌঁছে দেবার নাম করে শুক্রবার সন্ধেয় বনগাঁ থানার সামনে থেকে বনগাঁর চাঁপাবেড়িয়া এলাকার বাসিন্দা, বছর ২০ বয়সের এক যুবতীকে ব্যাটারী চালিত ভ্যানে তোলে এই শাহাদৎ। ওই যুবতী একটু সাধাসিধে প্রকৃতির। ভ্যানচালক ওই যুবতীর সঙ্গে কথা বলতে বলতে সেই বিষয়টি টের পায়। আর তারপরই ভ্যান চালাচে চালাতে ওই যুবতীকে বিয়ের প্রস্তাব দেয়। দরিদ্র পরিবারের ভোলেভালা ওই যুবতীও অচেনা ভ্যানচালকের কথায় রাজী হয়ে তার সঙ্গে যেতে রাজী হয়ে যান।

আর এই সুযোগকেই কাজে লাগায় ভ্যানচালক শাহাদৎ। যুবতীকে সে হরিদাসপুর এলাকায় নিয়ে যায়। এরপর একটি অন্ধকার, নির্জন আমবাগানে নিয়ে গিয়ে ওই যুবতীর ওপর পাশবিক অত্যাচার চালায়। এই ঘটনায় নির্যাতিতা যুবতী অসুস্থ হয়ে পরলে তাঁকে সেখানে ফেলেই পালায় শাহাদৎ।

অসুস্থ, রক্তাক্ত অবস্থাতেই কাঁদতে কাঁদতে কোনওরকমে লোকালয়ে চলে আসেন ওই যুবতী। রাত তখন প্রায় সাড়ে ১০ টা। এতো রাতে ওই অবস্থা এক যুবতীকে কাঁদতে দেখে স্থানীয়রা তাঁর কাছে কান্নার কারণ জানতে চান। আর তখনই তিনি সমস্ত ঘটনা জানান। স্থানীয়রাই পেট্রাপোল থানায় খবর দেন। পুলিশ এসে যুবতীকে উদ্ধার করে চিকিৎসার জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে নিয়ে যায়। পাশপাশি, যুবতীর বাড়িতে খবর দেওয়া হয়।

শনিবার সকালে এই খবর জানাজানি হতেই শুরু হয় রাজনৈতিক দলের আনাগোনা। বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা যুবতীকে হাসপাতালে দেখতে যাওয়ার পাশাপাশি তাঁর বাড়িতে গিয়ে পাশে থাকার আশ্বাস দেন। বিকেলে গনতান্ত্রিক মহিলা সমিতির এক প্রতিনিধিদল পেট্রাপোল থানায় গিয়ে থানার আধিকারিকের সঙ্গে দেখা করে দোষীকে গ্রেপ্তারের দাবিও জানায়। 


এদিনের এই ঘটনাকে ঘিরে প্রশাসনের ওপর চাপ তৈরি হয়। পুলিশও এব্যাপারে যথেষ্ট তৎপর হয়ে ওঠে। অবশেষে এদিন সন্ধেতেই পেট্রাপোল থানার খলিতপুর এলাকার বাসিন্দা, ধর্ষণ কান্ডে অভিযুক্ত শাহাদৎ মন্ডলকে গ্রেপ্তার করতে সমর্থ হয় পেট্রাপোল থানার পুলিশ। হাসপাতালের বেডে শুয়ে অসুস্থ নির্যাতিতা ওই যুবতী ধৃতের ছবি দেখে তাকে সনাক্ত করেন। ঘটনার ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্ত গ্রেপ্তার হওয়ায় খুশি সব পক্ষই।

No comments:

Post a Comment