Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 29 July 2021

হাবরা–অশোকনগরে ‌ধর্মঘটের পথে স মিল মালিকেরা

 

Mill owners on strike

সমকালীন প্রতিবেদন : বনদপ্তর একের পর এক স মিল বন্ধ করে দেওয়ায় এবার আন্দোলনে নামলেন হাবরা–অশোকনগরের স মিল মালিকেরা। প্রতিবাদে তাঁরা ধর্মঘটের ডাক দিলেন। শুক্র ও শনিবার হাবরা–অশোকনগরের সমস্ত  স মিল ব্যবসায়ীরা এই ধর্মঘটে সামিল হবেন। 

তৃতীয়বারের জন্য তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর বনমন্ত্রী হন জ্যোতিপ্রিয় মল্লিক। আর তাঁর বিধানসভা এলাকায় গত কয়েকদিনে বনদপ্তরের আধিকারিকেরা একের পরে এক স মিলে অভিযান চালান। বন দপ্তরের দাবি, স মিল মালিকদের কাগজপত্র সঠিক না থাকায় সাময়িকভাবে মিল বন্ধ করে দেওয়া হচ্ছে। অন্যদিকে, স মিল মালিকদের অভিযোগ, বৈধ লাইসেন্স থাকা সত্ত্বেও একপ্রকার জোর করে তাদের মিল বন্ধ করে দেওয়া হচ্ছে। 

আগামী শুক্রবার ও শনিবার হাবরা–অশোকনগরের সমস্ত স মিল মালিক মিলিতভাবে এই ধর্মঘটের ডাক দিয়েছেন। শনিবার হাবরা পুরসভার সামনে জমায়েত করবেন সমস্ত কাঠ ব্যবসায়ী এবং কর্মচারীরা। উল্লেখ্য, গত কয়েক দিন ধরে হাবড়া এলাকায় একের পর এক স মিলে অভিযান চালায় বনদপ্তর। সেখান থেকে বাজেয়াপ্ত করা হয় লক্ষ লক্ষ টাকার গাছের গুড়ি। পাশাপাশি, বন্ধ করে দেওয়া হয় স মিলগুলিকে। 

এই ঘটনার প্রতিবাদ জানাতে বৃহস্পতিবার বিকালে হাবরা অশোকনগরের সমস্ত কাঠ ব্যবসায়ীরা মিটিং করে সিদ্ধান্ত নেন ধর্মঘটে নামছেন তাঁরা। সেই মতই বৃহস্পতিবার সকালে তাঁরা বন্ধের সমর্থনে মাইক প্রচার করেছেন। শুক্র এবং শনিবার দুদিনের জন্য বন্ধ থাকবে স মিল সহ কাঠের সঙ্গে যুক্ত ব্যবসা। স মিল মালিকদের দাবি, বৈধ লাইসেন্স থাকা সত্বেও স মিলগুলিকে বন্ধ করে দিচ্ছে বনদপ্তর। তারই প্রতিবাদে তাঁদের এই ধর্মঘটের ডাক।



No comments:

Post a Comment