Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 16 July 2021

চলে গেলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রি

 

চলে গেলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রি

সমকালীন প্রতিবেদন: হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন অভিনেত্রী সুরেখা সিক্রি। তিনবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রীর মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৫ বছর। শুক্রবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তাঁর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

অভিনেত্রীর ম্যানেজার জানিয়েছেন, বেশ কয়েক মাস ধরে অসুস্থ ছিলেন তিনি। গত বছর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। তারপর থেকেই তাঁর শারীরিক জটিলতা বাড়তে থাকে। পরিবার এবং কাছের মানুষদের তত্ত্বাবধানেই শেষ দিন পর্যন্ত ছিলেন তিনি। 'কিসসা কুর্সি কা' ছবি দিয়ে ১৯৭৮ সালে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন এই অভিনেত্রী। তারপর থেকে তাঁর দুর্দান্ত অভিনয়ের জন্য একের পর এক জাতীয় পুরস্কার জিতে নেন। ১৯৮৮ সালে 'তমাস', ৯৫ সালে 'মাম্মো'‌ এবং ২০১৮ সালে 'বধাই হো' ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য তাঁর ঝুলিতে আসে জাতীয় পুরস্কার। 

হিন্দি ধারাবাহিক 'বালিকা বধূ' তে দুর্দান্ত অভিনয়ের জন্য তিনি খ্যাতি অর্জন করেন। আয়ুষ্মান খুরানা অভিনীত 'বধাই হো' ছবিতে তাঁর অভিনয় কৃতিত্বের দাবি রাখে। 

'মিস্টার এন্ড মিসেস আয়ার', 'রেইনকোট' ছবিতেও দক্ষতার সঙ্গে কাজ করেছেন। জন্ম দিল্লিতে হলেও শৈশব কেটেছে আলমোরা ও নৈনিতালে। ১৯৬৮ সালে ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে নাট্যতত্ত্বে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি। জোয়া আখতার পরিচালিত ভূতের গল্পের একটি শর্ট ফিল্মে তাঁকে শেষবার অভিনয় করতে দেখা গিয়েছে।



No comments:

Post a Comment