Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 15 July 2021

আমাজনে ৬৭ লক্ষ টাকার চাকরি পেয়ে তাক লাগালেন কৃষকসন্তান

আমাজনে ৬৭ লক্ষ টাকার চাকরি পেয়ে তাক লাগালেন কৃষকসন্তান

সমকালীন প্রতিবেদন: বাবা সামান্য কৃষক। দিন আনা, দিন খাওয়া পরিবার। কিন্তু অবনীশ ছিকারার স্বপ্ন ছিল, উচ্চশিক্ষিত হবেন। ভালো চাকরি করবেন। সেই স্বপ্ন পূরণে দিনরাত এক করে অদম্য লড়াই চালিয়ে গিয়েছেন তিনি। অবশেষে সাফল্যের মুখ দেখলেন হরিয়ানার সোনেপতের কৃষকসন্তান। বছরে ৬৭ লক্ষ টাকার প্যাকেজে আমাজনে চাকরি পেলেন তিনি। সংস্থার তরফে জানানো হয়েছে, শীঘ্রই তাঁর বেতন বেড়ে হবে কোটি টাকা। 

সোনেপতের ক্রাওয়েরি গ্রামের এই কৃতি ছাত্রের সাফল্যে উচ্ছ্বসিত তাঁর পাড়া-প্রতিবেশী থেকে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা। সোনেপতের মুরথলে অবস্থিত দীনবন্ধু ছোটু রাম ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি থেকে বি টেক পাশ করেন অবনীশ। তিনি জানিয়েছেন, 'চলার পথটা মোটেই সহজ ছিল না।' পরিবারের আর্থিক সংকট এতটাই তীব্র ছিল যে, বিশ্ববিদ্যালয়ের ফি পর্যন্ত ঠিকমতো দিতে পারতেন না তিনি। ফি মেটাতে তাঁকে প্রচুর টিউশন করতে হতো। সঙ্গে নিজের পড়াশোনা তো ছিলই। দিনে টিউশন, ইঞ্জিনিয়ারিংয়ের ক্লাস, আর বাড়িতে রাত জেগে চলত পড়াশোনা। 

করোনা মহামারীর শুরুর পরে চাকরির খোঁজ করতে থাকেন। আবেদন করতেই মাসে ২ লক্ষ ৪০ হাজার টাকা স্কলারশিপে আমাজনে ইন্টার্নশিপ করার সুযোগ পান। সেই ইন্টার্নশিপ শেষে বছরে ৬৭ লক্ষ টাকা প্যাকেজের চাকরির অফার দেওয়া হয় তাঁকে। আগামী বছরের মধ্যে ওই প্যাকেজ বেড়ে এক কোটি টাকা হয়ে যাবে বলে জানানো হয়েছে অবনীশকে। 

সমস্ত প্রতিকূলতাকে জয় করে সাফল্যের শিখরে পৌঁছনো অবনীশকে অভিনন্দন জানিয়েছেন তাঁর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক অনায়াত। তিনি বলেছেন, 'ধারাবাহিক প্রচেষ্টার জেরেই আজ এই সাফল্যের মুখ দেখেছে অবনীশ।' তার এই লড়াই অন্য ছাত্রদেরও উৎসাহিত করবে বলে মনে করেন তিনি।



No comments:

Post a Comment