Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 30 July 2021

আজকের রান্না : সুজির স্যান্ডউইচ

Suzy's sandwich

 সুজির স্যান্ডউইচ


উপকরণ:

সুজি ১ কাপ, টক দই হাফ কাপ, আদা বাটা ১ টেবিল চামচ, কাঁচা লঙ্কা বাটা ২ টেবিল চামচ, সেদ্ধ আলু ২ টো, কারি পাতা ১ টেবিল চামচ, গোটা কালো সরষে ১ চামচ, সাদা তেল হাফ কাপ, নুন স্বাদ অনুযায়ী, গুঁড়ো হলুদ, চিনাবাদাম ২ চামচ।

প্রণালী:

প্রথমে স্যান্ডউইচের পুর বানিয়ে নিতে হবে। কড়াইতে ২ চামচ সাদা তেল দিয়ে, তাতে গোটা সরষে, কারিপাতা ফোড়ন দিতে হবে। এবার তাতে চিনাবাদাম দিয়ে নাড়তে হবে। বাদাম ভাজা হয়ে গেলে তাতে আদা বাটা, কাঁচা লঙ্কা বাটা, হলুদ গুঁড়ো দিতে হবে। স্বাদ অনুযায়ী নুন দিতে হবে। এবার সেদ্ধ করে রাখা আলু ছোট টুকরো করে নিয়ে কড়াইতে দিয়ে ভালো করে খুন্তির সাহায্যে নাড়তে হবে। পুরটাকে কড়াই থেকে নামিয়ে ঠান্ডা করে নিতে হবে।

এবারে একটা পাত্রে সুজি ও টক দই, স্বাদ অনুযায়ী নুন, আদা বাটা, কাঁচা লঙ্কা বাটা ও একটু জল দিয়ে ঘন একটা ব্যাটার বানিয়ে ৩০ মিনিট ঢাকা দিয়ে রেখে দিতে হবে। এবার একটি ননস্টিক প্যানে সাদা তেল দিয়ে এক হাতা সুজির ব্যাটার দিতে হবে। তার  ঠিক মাঝখানে আলুর পুর একটু ছড়িয়ে দিয়ে ওপর থেকে আরও এক হাতা সুজির ব্যাটার দিতে হবে। এইভাবে ঢাকা দিয়ে ১ মিনিট অপেক্ষা করে উল্টে দিতে হবে। এবার আরও এক মিনিট অপেক্ষা করে নামিয়ে নিতে হবে।‌ আর তাহলেই তৈরি সুজির স্যান্ডউইচ।

ছবি : ‌সংগৃহীত

প্রিয়াঙ্কা দত্ত

যোগাযোগ : ‌৯৪৭৫২১৫৯৭২‌

No comments:

Post a Comment