Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 17 July 2021

করোনা আবহে আজ অফলাইনে জয়েন্ট পরীক্ষা

 

করোনা আবহে আজ অফলাইনে জয়েন্ট পরীক্ষা

সমকালীন প্রতিবেদন : ‌করোনা আবহে আজ প্রথম অফলাইন পরীক্ষার আয়োজন হয়েছে এই রাজ্যে। আজ, শনিবার অফলাইনে রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার আয়োজন করা হয়েছে। পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে পারেন, তার জন্য সরকারি এবং বেসরকারি উদ্যোগে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, আজ জয়েন্ট এন্ট্রান্স এর ইঞ্জিনিয়ারিং বিভাগে ৯২ হাজার ৭৯৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় বসছেন। এর মধ্যে ৩১৫৪৯৪ জন পরীক্ষার্থী ভিন রাজ্যের। ২৭৪ টি কেন্দ্রে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। সকাল ১১ টা থেকে পরীক্ষা শুরু। পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডই তাঁদের পরীক্ষা কেন্দ্র পর্যন্ত পৌঁছানোর একমাত্র গেট পাস। সকাল ১১ টা থেকে ১ টা পর্যন্ত অংক এবং ২ টো থেকে ৪ টে পর্যন্ত রসায়ন ও পদার্থবিদ্যার পরীক্ষা হবে। পরীক্ষার্থীদের সমস্তরকম কোভিড বিধি মানতে হবে। 

পরীক্ষার্থীদের সুবিধার কথা মাথায় রেখে রাজ্য সরকার আজকের জন্য বিশেষ কন্ট্রোল রুম এবং হেল্পলাইন নম্বর চালু করেছে। সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এই নম্বরগুলি চালু থাকছে। কন্ট্রোল রুমের নম্বর হলো ০৩৩– ২৩৬৭ ১১৯৯ এবং  ২৩৬৭ ১১৪৯। টোল ফ্রি হেল্পলাইন নম্বর ১৮০০৩৪৫০০৫০ এবং ১৮০০১০২৩৭৮১।

করোনা পরিস্থিতির কারণে এই মুহূর্তে শুধুমাত্র স্টাফ স্পেশাল ট্রেন চলছে। সেক্ষেত্রে শুধুমাত্র পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে আজকের জন্য এই ট্রেনে পরীক্ষার্থীদের ওঠার অনুমতি দিয়েছে রেল কর্তৃপক্ষ। অ্যাডমিট কার্ড দেখালেই টিকিট কাউন্টার থেকে টিকিট ইস্যু করা হচ্ছে। শিয়ালদা উত্তর ও দক্ষিণ শাখা মিলিয়ে আজকের জন্য ৩৪ জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। পরীক্ষার্থীদের জন্য আজ মেট্রো পরিষেবাও চালু থাকছে। পরীক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও এই পরিষেবা পাবেন। 

শনিবার ছুটির দিন হলেও পরীক্ষার্থীদের জন্য এদিন সকাল ৮ টা থেকে সাড়ে ১০ টা এবং পরীক্ষা শেষের আধঘন্টা পর থেকে পরের ৩ ঘণ্টা পর্যন্ত বিশেষভাবে গণপরিবহন বেশি থাকছে। বিশেষ করে সরকারি বাসগুলি নির্দিষ্ট রুট ধরে সেন্টার টু সেন্টার বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে। সরকারি ব্যবস্থাপনায় পাশাপাশি কিছু স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। তারা বেসরকারি বাস মালিকদের কাছ থেকে বাস ভাড়া নিয়ে পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা আগে থেকে এবং পরীক্ষা শেষের তিন ঘন্টা পর্যন্ত এই বাস পরিষেবা দেবে।

No comments:

Post a Comment